জাবির ধর্ষণকাণ্ড ছাত্রলীগের আসল চেহারার বহিঃপ্রকাশ: ইসলামী ছাত্র আন্দোলন

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ  © লোগো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ছাত্রলীগ নেতার দলবদ্ধ ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। 

সংগঠনে কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী ও সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ রবিবার (৪ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে বলেন, ছাত্রলীগ ক্যাম্পাসসমূহে ত্রাসের রাজনীতি করছে। যাদের কাছে ক্যাম্পাসের শিক্ষার্থীরা অনিরাপদ। ধর্ষণ, লুটতরাজ যা নিত্যদিনের রুটিনে পরিণত হয়েছে। জাবিতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মানিক ধর্ষণের সেঞ্চুরি ও ত্রাসের রাজত্ব তৈরি করেছিল, এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের যে বর্বরতা করেছে এমন সিরিজ অপকর্মের ফিরিস্তির আরেকটি ভয়াবহ বর্বর ঘটনা ছাত্রলীগের হাতে গত রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।

নেতৃদ্বয় আরও বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীরা যাদের ছত্রছায়ায় মানুষ থেকে ধর্ষক নামক পশুতে পরিণত হচ্ছে তাদের শক্ত হাতে প্রতিরোধ করা সময়ের অপরিহার্য দায়িত্ব। যারা নারীদের জন্য-আমার বোনদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অনিরাপদ করে তুলছে তারা নারী শিক্ষা বিরোধী। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পৈশাচিক এ ঘটনায় জড়িত ধর্ষকদের দ্রুত দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।

বিবৃতিতে নারীদের জন্য নিরাপদ শিক্ষাপ্রতিষ্ঠান-ক্যাম্পাস গড়ে তুলতে মানবরূপী পিশাচ-পশুদের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান নেতৃদ্বয়।


সর্বশেষ সংবাদ