ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিনামূল্যে কম্বল দিচ্ছে ছাত্রলীগ

শিক্ষার্থীদের বিনামূল্যে কম্বল বিতরণ কর্মসূচি ছাত্রলীগের
শিক্ষার্থীদের বিনামূল্যে কম্বল বিতরণ কর্মসূচি ছাত্রলীগের  © টিডিসি ফটো

শীতে কাঁপছে গোটা দেশ। কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এই তীব্র শীত অনেকের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। মানবিক কারণে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছি বাংলাদেশ ছাত্রলীগ। অসহায়-দরিদ্র মানুষ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে কম্বল বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি।

গত রবিবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ‘মানবতায় অগ্রদূত ছাত্রলীগ’ শীর্ষক শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রায় ১৫০০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে কম্বল বিতরণ কর্মসূচি চালু করা হয়েছে। 

সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সমাজসেবা সম্পাদক মাহবুবুর রহমানের নেতৃত্বে গতকাল সোমবার (২৯ জানুয়ারি) থেকে এই কর্মসূচি চলছে। শীতের শেষ পর্যন্ত প্রতিদিন বিকাল ২টা থেকে ৫টা পর্যন্ত মধুর ক্যান্টিন থেকে এই কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন মাহবুবুর রহমান।

তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড (পরিচয়পত্র) দেখানো সাপেক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে কম্বল বিতরণ করছে ছাত্রলীগ। প্রতিদিন বিকাল ২টা থেকে ৫টা পর্যন্ত মধুর ক্যান্টিন থেকে এই কর্মসূচি চলমান থাকবে শীতের শেষ পর্যন্ত। সাধারণ শিক্ষার্থী ছাড়াও এখান থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দোকান-ক্যান্টিনে কর্মরত যে কেউ বিনামূল্যের এই কম্বল সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন: ট্রান্সজেন্ডারদের প্রতি সহানুভূতিশীল হওয়ার আহ্বান সাদ্দামের

তিনি আরও জানান, গত রবিবার টিএসসি থেকে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। এরই অংশ হিসেবে শীতার্ত মানুষের কাছে সারাদেশে ৩০ হাজার কম্বল বিতরণ করবে ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ