নোবিপ্রবি ছাত্রলীগ: কোনো নারী নেই শীর্ষ পদপ্রার্থীর তালিকায়

নোবিপ্রবি শাখা ছাত্রলীগের কর্মীসভায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পদপ্রার্থীরা
নোবিপ্রবি শাখা ছাত্রলীগের কর্মীসভায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পদপ্রার্থীরা  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। এতে শীর্ষ পদপ্রার্থী হিসেবে পাঁচজন নেতার নাম উঠে এলেও নেই কোনো নারী। মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়। দ্রুত সময়ের মধ্যে নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি দেওয়া হবে বলে জানান কেন্দ্রীয় নেতারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেলের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের সঞ্চালনায় শাখা কর্মীসভায় বক্তব্য দেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাজিয়া সুলতানা কথা, সাংগঠনিক সম্পাদক সালাহ্ উদ্দিন আহম্মেদ সাজু, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাদিত সাদমান রাহাত, উপ-স্কুলছাত্র বিষয়ক সম্পাদক আল মামুন, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক হাবিবা আক্তার সাইমুন ও উপ-টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম।

জানা গেছে, এবার শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থীদের মধ্যে পাঁচজনের নাম জোরালোভাবে শোনা যাচ্ছে। তালিকায় আছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী নাঈম রহমান, ফার্মেসি বিভাগের শিক্ষার্থী মুহাইমিনুল ইসলাম নুহাশ, এনভায়রনমেন্ট সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান শুভ, ইকোনমিক্স বিভাগের শিক্ষার্থী নজরুল ইসলাম নাঈম এবং বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আক্তারুজ্জামান জিসান।

এর মধ্য থেকেই আগামীর নেতৃত্ব আসতে পারে বলে নেতাকর্মীরা মনে করছেন। তবে শীর্ষ পদপ্রার্থী হিসবে কোনো নারী নেত্রীর নাম আসেনি। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় নেতারা।

কর্মীসভায় যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন তার বক্তব্যে বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশে তথ্য-প্রযুক্তি খাতে অভূতপূর্ব  উন্নয়ন করতে পেরেছে। চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী মানবসম্পদ তৈরিতে বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে আইটি সেন্টার, ডিজিটাল সেন্টার তৈরি করেছেন। শিক্ষাখাতে বর্তমানে সরকারের অবদানকে সাধারণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে। 

তিনি আরো বলেন, আগামী দিনে স্মার্ট নোবিপ্রবি ও নোয়াখালী তৈরি করতে নোবিপ্রবি ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে। নোবিপ্রবি ছাত্রলীগের নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে সবাইকে কাজ করে যেতে হবে। কোন সাংগঠনিক বিশৃঙ্খলা নয়, বরং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে সবাইকে।

আরো পড়ুন: নতুন নির্দলীয় ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ হচ্ছে আজ

সহ-সভাপতি রাজিয়া সুলতানা কথা বলেন, নোবিপ্রবি ছাত্রলীগকে আরো বেশি সুশৃঙ্খলার মাধ্যমে ভবিষ্যতে কাজ করতে হবে। শাখা ছাত্রলীগে নারী নেতৃত্বেকে উঠে আসতে হবে। পদপ্রত্যাশীদের তালিকায় নারী নেতৃত্বে না থাকায় আমি হতাশ। আশা করি, ভবিষ্যতে নারী নেতৃত্বও পদপ্রত্যাশী তালিকায় উঠে আসবে। নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে গ্রুপিং কালচার থেকে বিরত থাকতে হবে নোবিপ্রবি ছাত্রলীগের কর্মীদের। 

সভাপতির বক্তব্যে সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন, যুদ্ধবিধস্ত বাংলাদেশকে গড়ে তুলতে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম আজও চির স্মরণীয়। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে বিজ্ঞান ও প্রযুক্তি খাতে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে আপনাদের বিশ্ববিদ্যালয়ের মতো  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

তিনি বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদায়িক উসকানি মোকাবিলা করার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে সকল প্রকারের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে নোবিপ্রবি ছাত্রলীগের কার্যক্রম পরিচালনা করতে হবে।


সর্বশেষ সংবাদ