০১ অক্টোবর ২০২৩, ০৯:৩৯

ঢাবিতে তারেক রহমানকে ব্যঙ্গ করে আকাঁ দেয়ালচিত্র মুছল ছাত্রদল

ছাত্রদলের একদল নেতা-কর্মী  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে ব্যঙ্গ করে আকাঁ বিভিন্ন গ্রাফিতি মুছল ছাত্রদলের একদল নেতা কর্মী। 

আজ রোববার সকালে ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন দেয়াল থেকে ব্যঙ্গ করে আকাঁ বিভিন্ন গ্রাফিতি মুছে ছাত্রদল।তারেক রহমানকে ব্যঙ্গ করে আকাঁ গ্রাফিতিগুলোতে দেখা যায়, ব্যঙ্গ করে বিভিন্ন ছবি আকাঁ হয়েছে। 

ছাত্রদল নেতাদের সূত্রে জানা যায়, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরীফ প্রধান শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ও মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রদলের সভাপতি তারেক হাসান মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান, যুগ্ম-সম্পাদক নূর আলম ভূঁইয়া ইমন, বিজয় একাত্তর হল ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হোসেন আলম, কবি জসীমউদ্দিন হল ছাত্রদলের কর্মী সিফাত ইবনে আমিন প্রমুখ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ছাত্রদলের নেতারা ব্যঙ্গ করে আকাঁ গ্রাফিতিগুলো মুছে সেখানে নতুন করে গ্রাফিতি একেছেন। নতুন করে লিখেছেন ‘নেতা আসছেন’ ‘বাংলাদেশের অহংকার,তারেক রহমান’ 

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা বাংলাদেশের অহংকার তারেক রহমানকে নিয়ে ব্যঙ্গ করে আকাঁ গ্রাফিতি মুছে ফেলেছি। তারেক রহমানের আগমনী বার্তা আমরা দিয়েছি। একিসাথে মানুষের অধিকার প্রতিষ্ঠায় ঢাবি ছাত্রদল কাজ করা যাবে।

আগে গত ২৪ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনসহ ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে গ্রাফিতি করে ঢাবি শাখা ছাত্রদল। গ্রাফিতিগুলোতে খালেদা জিয়ার স্লোগান ‌‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’, তারেক রহমানের স্লোগান ‘টেক ব্যাক বাংলাদেশ/ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ এবং 'তারেক রহমান বীরের বেশে আসবে ফিরে বাংলাদেশে’ লিখা ছিল। তবে রাত পেরিয়ে সকাল হতেই সেই গ্রাফিতি মুছে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা।