২৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৫

সাদ্দাম-ইনানকে ফুল দিতে গিয়ে হামলার শিকার ছাত্রলীগ নেতা

  © সংগৃহীত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দেয়াকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান নয়নসহ পাঁচজন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে। হামলার শিকার নয়নের সমর্থকরা পরে বিকাল ৩টার দিকে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

জানা যায়, মঙ্গলবার কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা ছাত্রলীগের সম্মেলনে উপস্থিত হতে কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ঢাকা থেকে কিশোরগঞ্জের দিকে আসছিলেন। কেন্দ্রীয় নেতাদেরকে বরণ করার জন্য আগে থেকেই বুরুদিয়া ইউনিয়ন পরিষদের সামনে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক ফয়েজ উমান খানের নেতৃত্বে এক গ্রুপ এবং সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান নয়নের নেতৃত্বে আরেকটি গ্রুপ জড়ো হয়।

কেন্দ্রীয় দুই নেতা ওই এলাকায় আসার আগেই দুই পক্ষের মধ্যে প্রথমে হাতাহাতি ও পরে সংঘর্ষ হয়। এতে জেলা ছাত্রলীগের সাংগঠনিক লুৎফুর রহমান নয়ন, জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক আব্দুল কাইয়ুম স্বপন ও সদর উপজেলা ছাত্রলীগ কর্মী আরিয়ান আহমেদ বিনয়সহ বেশ কয়েকজন আহত হন। হামলার শিকার বিক্ষুব্ধ অংশটি পরে বিকাল ৩টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক আব্দুল কাইয়ুম স্বপন জানান, কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকে ফুল দিতে গিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের লোকজনের দ্বারা তিনিসহ বেশ কয়েকজন হামলার শিকার হয়েছেন।

তবে হামলার ঘটনা অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন বলেন, কখন ও কোথায় হামলা হয়েছে আমার জানা নেই।