১০ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৪৪

ঢাবির দুই নেতাকে মারধর প্রসঙ্গে যা বললেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

ছবিতে বামে শেখ ওয়ালী আসিফ ইনান এবং ডানে এডিসি হারুন  © ফাইল ফটো

ছাত্রলীগের সাধারণ সম্পাদক  শেখ ওয়ালী আসিফ ইনান বলেছেন, আমাদের সংগঠনের দুই নেতাকে মারধরের ঘটনাগ কর্তৃপক্ষ এ বিষয়ে আশু পদক্ষেপ গ্রহণ না করলে আমরা কর্মসূচি ঘোষণা করতে পারি। 

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ছাত্রলীগ সম্পাদক বলেন, ঘটনার পর আমরা স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। তিনি ঘটনার বিবরণ শুনে তাৎক্ষণিক এডিসি হারুনকে স্ট্যান্ড রিলিজ দিয়েছেন। পুলিশ বিভাগীয় তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। 

ইনান বলেন, বিষয়টি খুবই দুঃখজনক, লজ্জাজনক। বাংলাদেশ পুলিশ শিক্ষার্থীবান্ধব, সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে শিক্ষার্থীদের পক্ষে কাজ করে। সেক্ষেত্রে পুলিশের এমন বিচ্ছিন্ন কর্মকর্তার কাজ পুরো বাহিনীর জন্য লজ্জাজনক। এ বিষয়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের অনুরোধ জানাই।

প্রসঙ্গত, গত শনিবার রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করা হয় বলে অভিযোগ ওঠে। আহত ব্যক্তিরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক ও ঢাবির ফজলুল হক হল শাখার সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

ভুক্তভোগী ও তাদের সহপাঠীদের অভিযোগ, পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ তাদের থানায় নিয়ে বেড়ধক পিটিয়েছেন। এমনকি ছাত্রলীগ নেতা পরিচয় দেওয়ার পরও হারুনের সঙ্গে ১০-১৫ পুলিশ সদস্য মিলে তাদের পেটান।