০১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৫

বন্যেরা বনে সুন্দর, খুনি তারেক কারাগারে সুন্দর: সাদ্দাম

  © সংগৃহীত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, বন্যরা যেমন বনে সুন্দর, খুনি তারেক তেমন কারাগারে সুন্দর। তিনি আরও বলেন, মিলিটারির ডিক্টেটরশিপের পোস্টারবয়, গণতান্ত্রিক রাজনীতির উপযুক্ত হতে পারেনা।

আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ছাত্রসমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাদ্দাম হোসেন বলেন, নো কম্প্রমাইজ উইথ কিলারস। খুনিদের সঙ্গে ছাত্রসমাজ কোনও আপস করবে না।

ছাত্রলীগ সভাপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের চার ভাগের এক ভাগ কারাভোগ করেছেন। যার সুফল পাচ্ছে এবং পাবে বাংলার জনগণ।’ তিনি বলেন, ‘যারা অসৎ উদ্দেশ্যে ইতিহাস লেখে, তারা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের আত্মত্যাগকে লুকিয়ে রাখার চেষ্টা করেছে।

তৃণমূল ছাত্রলীগের ত্যাগের কথা উল্লেখ করে  সাদ্দাম বলেন, টিউশনির টাকা বাঁচিয়ে, টিফিনের টাকা বাঁচিয়ে অনেক নেতাকর্মী এই সমাবেশে এসেছে। নেত্রী, আমরা কিছু চাই না আপনার ভালোবাসা ছাড়া।

এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ছাত্রসমাবেশ শুরু হয়। সমাবেশস্থলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ৩টা ৪০ মিনিটে মঞ্চে আসেন। এরপর জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। সাদ্দাম হোসেন বক্তব্য শেষে ছাত্রলীগের নেতা কর্মীদের শপথ বাক্য পাঠ করান। 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।