২৪ জুলাই ২০২৩, ১৫:০৪

ছাত্রলীগের ছেলেমেয়েরা বিসিএস দেয় না, দুঃখ প্রধানমন্ত্রীর: কাদের

  © সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাধ্য হয়েই ভিন্ন মতের সহকর্মীদের সাথে কাজ করতে হয় বলে কষ্টপান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বিসিএসে ছাত্রলীগের ছেলেমেয়েদের অনেক দরকার। আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপ কমিটির পরিচিতি সভায় এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, সচিবালয় এবং প্রশাসনে আমাদের আরো দক্ষ লোকের প্রয়োজন। তাই ছাত্রলীগের সুদিন ফিরিয়ে আনতে হবে। লেখাপড়ায় আরো মনোনিবেশ করতে হবে। ছাত্রলীগের ছেলেমেয়েরা কেনো বিসিএসে আসেনা কেনো লেখাপড়া করে না। প্রধানমন্ত্রী প্রায়ই দুঃখ করে এ প্রশ্ন করেন বলেও জানান তিনি।

এ সময় কাদের বলেন, এই উপ-কমিটিতে যারা আছেন, তারা অন্য কোনো উপ-কমিটিতে থাকতে পারবেন না। জেলা শাখায় থাকতে পারবেন না। শিক্ষা উপ-কমিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কমিটি। ছাত্র সংগঠনের কমিটিগুলোকে দেখতে হবে। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করতে হবে। ছাত্র রাজনীতির সুদিন ফিরিয়ে আনতে হবে। দেশের জনগণের কাছে আকর্ষণীয় করতে হবে। প্রয়োজনে আরও নেবেন। কর্মী বানাবেন। নেতা দরকার নেই।

তিনি বলেন, আগে ছাত্রনেতারা বিশ্ববিদ্যালয়ের করিডোর দিয়ে হেঁটে গেলে মেয়েরা কমন রুম থেকে বেরিয়ে দেখতো, কোন নেতা যাচ্ছেন। আর এখন ছাত্রনেতারা হেঁটে গেলে কমন রুমে ঢুকে যায়। তার মানে মানুষের মধ্যে ভয় কাজ করছে। তিনজন উঠবে মোটরসাইকেলে, মাথায় হেলমেট নেই। এরা রাজনৈতিক নেতা। ক্ষমতার দাপট দেখায়।

আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল খালেকের সভাপতিত্বে পরিচিতি সভা সঞ্চালনা করেন দলের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।  এ সময় উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।