১৯ জুলাই ২০২৩, ২২:০৪

বেশি বাড়াবাড়ি করলে ‘বাপকা নাম ভুলা দুঙ্গা’: ইনান

শেখ ওয়ালী আসিফ ইনান  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ছাত্রলীগ এমন একটি ছাত্র সংগঠন যারা পাকিস্তানের সেই শক্তিশালী বাহিনীকে জানান দিয়েছিল। বিএনপির কর্মসূচির নামে অরাজকতা নিয়ে এসময় তিনি বলেন, আর বেশি বাড়াবাড়ি করবেন না। বাড়াবাড়ি করলে তোমার বাপকা নাম ভুলা দুঙ্গা (তোমার বাপের নাম ভুলিয়ে দিবো)। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে চুড়ি পরে বসে থাকবে না। 

আজ বুধবার (১৯ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ আয়োজিত বিএনপি কর্তৃক শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের উপর হামলার প্রতিবাদে ছাত্রসমাজের প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ইনান আরও বলেন, আপনাদের শুধু মনে করিয়ে দিতে চাই এই বাংলাদেশ ছাত্রলীগ সামরিক স্বৈরশাসকের ফূর্তি থেকে জন্ম নেয়া ছাত্র সংগঠন নয়। বাংলাদেশ ছাত্রলীগ স্বৈরশাসকের দেয়ালকে ভেদ করে আসা ছাত্র সংগঠন।

“ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে কলম, বই-খাতা নিয়ে নির্বাচন করতে পারে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা ঠিক সেভাবে বুলেট বেয়নেটের সামনে দাঁড়িয়ে এই দেশকে স্বাধীন করেছে; সুতরাং সাধু সাবধান। এই বাংলার মাটিতে আর কোথাও যদি বিশৃঙ্খলার চেষ্টা করেন তাহলে কিন্তু বাংলাদেশ ছাত্রলীগ দাঁতভাঙা জবাব দেবে।”

প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ, ঢাকা কলেজ ছাত্রলীগ, বাঙলা কলেজ ছাত্রলীগসহ রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।