০৯ জুলাই ২০২৩, ২১:২৪

নুরকে গ্রেপ্তারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

  © সংগৃহীত

‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত হওয়ার অভিযোগে’ গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ রবিবার বিকেলে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। এতে আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ভাস্কর্য শিল্পী রাশা, সংগঠনের সহ-সভাপতি রোমান হোসাইন, শাহীন মাতুব্বর, কামরুজ্জামান রাজুসহ প্রমুখ।

আমিনুল ইসলাম বুলবুল বলেন, মেন্দি আল সাফাদির সঙ্গে এ ধরনের রাষ্ট্রদ্রোহী বৈঠকের পরও নুরকে এখনও কেন গ্রেপ্তার করা হচ্ছে না? নুর কি রাষ্ট্রের চেয়ে বেশি শক্তিশালী? নুরকে গ্রেপ্তার করে রাষ্ট্রের অবস্থান পরিষ্কার করতে হবে। দেশের সংবিধান ও রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেওয়ার অপরাধে নুরুল হক নূরকে দ্রুত গ্রেপ্তার না করলে তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করবে মুক্তিযুদ্ধ মঞ্চ।

আল মামুন বলেন, বাংলাদেশবিরোধী গোপন বৈঠক করে নুরুল হক নুর রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন। একটি দেশের প্রতিষ্ঠিত সরকারের বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্র সমাজ ও রাষ্ট্রে বিশৃঙ্খলা তৈরির নতুন অপচেষ্টা। নুরুল হক নূর ও রেজা কিবরিয়াকে দ্রুত গ্রেপ্তার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে রাষ্ট্রবিরোধী সব ষড়যন্ত্র জাতির সামনে উন্মোচিত হবে।