২০ মে ২০২৩, ১৮:৪৭

‘জয় বাংলা বাইক সার্ভিস’ দিয়ে পরীক্ষার্থীদের পৌঁছে দিল ছাত্রলীগ

  © টিডিসি ফটো

সমন্বিত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের হলে পৌঁছে দিতে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ এর ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।  

শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত ‘খ’ ইউনিটের পরীক্ষায় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীকে শেষ মুহুর্তে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিয়েছে ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস। 

ভালুকা থেকে আসা পরীক্ষার্থী শাহরিয়ার কবির অর্ণব বলেন, যানজটের কারণে নজরুল বিশ্ববিদ্যালয়ে আসতে দেরি হয়ে যায়। তখন স্বেচ্ছাসেবী ভাইদের কাছে সাহায্য চাইলে তারা মোটরসাইকেলে করে পরীক্ষার হলে পৌঁছে দিয়ে যায়। তাদের এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জয় বাংলা বাইক সার্ভিস চালু করেছি। আমাদের নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এ দায়িত্ব পালন করছেন। পরবর্তী পরীক্ষাগুলোতেও আমাদের এই সেবা অব্যাহত থাকবে।

শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, আমরা প্রতিবার শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকি। এবার শাখা ছাত্রলীগের বিশেষ উদ্যোগের একটি অংশ জয় বাংলা বাইক সার্ভিস। অনেক সময় পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে বিলম্ব হয়ে যায়, তাই দ্রুত কেন্দ্রে পৌঁছানোর জন্য জয় বাংলা বাইক সার্ভিসের একটি টিম তৈরী করে দিয়েছি। তারা শিক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিচ্ছে।

জয় বাংলা বাইক সার্ভিসের পাশাপাশি অভিভাবকদের বসার স্থান, খাবার পানি ও কলম বিতরণ, শিক্ষার্থীদের সাথে নিয়ে আসা সরঞ্জামাদি, মোবাইল ফোন ও ব্যাগ নিরাপদে সংরক্ষণ করতে হেল্প ডেস্কের ব্যবস্থা করেছে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।