১৪ মে ২০২৩, ২১:৫১

৪ বছর পর উপজেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণায় আনন্দ মিছিল

৪ বছর পর উপজেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণায় আনন্দ মিছিল  © টিডিসি ফটো

পটুয়াখালীর দুমকীতে দীর্ঘ ৪ বছর পর উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ জুন (শনিবার) এ সম্মেলন ঘোষণাকে সাধুবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে  উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।  

রবিবার (১৪ মে) বিকেল ৫টায় সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম প্রিন্সের নেতৃত্বে ‘বাংলাদেশ ছাত্রলীগ, নেতা মোদের শেখ মুজিব। ১৭ তারিখের সম্মেলন, সফল হোক, সফল হোক—এমন নানা স্লোগানে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীদের অংশগ্রহণে মিছিলটি উপজেলা আ’লীগ কার্যালয় থেকে বের হয়ে পীরতলা বাজার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে এসে আবার দলীয় কার্যালয়ে শেষ হয়। 

এসময় জেলা ছাত্রলীগের অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে এস এম প্রিন্স বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনার হাত শক্তিশালী করতে ত্যাগী, কর্মীবন্ধব, মাদকমুক্ত ও প্রকৃত আওয়ামী পরিবারের সন্তানদের মূল্যায়ন করবেন বলে আমার বিশ্বাস। সর্বশেষ, আমি উক্ত সম্মেলনর সফলতা কামনা করছি। 

 দীর্ঘদিন পরে যদি ছাত্রলীগের সম্মেলন হয় তবে তা আসলেই আনন্দের বিষয় উল্লেখ করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানভীর হাসান আরিফ বলেন, তাদের চাওয়া ছিল নতুন সম্মেলন ও নতুন নেতৃত্ব। আমরা তার ব্যবস্থা করছি।  

সম্মেলনের তারিখ ঘোষণা করায় এস এম প্রিন্সের আয়োজনে আনন্দ মিছিল সম্পর্কে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের সিদ্ধান্তকে সাধুবাদ জানানোর জন্য তাকে ধন্যবাদ। সংগঠনের গতিশীলতা বৃদ্ধির লক্ষে সাংগঠনিক কার্যক্রম করবে এটাই স্বাভাবিক। 

তিনি বলেন, আবহাওয়া, পরিবেশ ও আমাদের সুস্থতা সবকিছু ঠিক থাকলে ১৭ জুন-ই দুমকি উপজেলা ছাত্রলীগের সম্মেলন হবে ইনশাআল্লাহ। 

প্রসঙ্গত, বিগত কমিটি তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূঁইয়া ঘোষণা করা হয় ২০১৯ সালের ১৫ জুলাই।