কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল বিডিইউ ছাত্রলীগ

  © টিডিসি ফটো

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিশ্ববিদ্যালয় সংলগ্ন লতিফপুর গ্রামের কৃষক আব্দুল কালামের ২ বিঘা জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালন করতেই মাঠে এসেছেন বলে জানিয়েছেন বিডিইউ ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা জানান, জমির ধান পেকে আছে, অথচ কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছিলেন না। এমন সময় বিডিইউ ছাত্রলীগের সভাপতি মির্জা আবু সাঈম ও সাধারণ সম্পাদক অনিমা জামান প্রমার নেতৃতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে।

কৃষক আব্দুল কালাম বলেন, ধান কাটা নিয়ে অনেক চিন্তিত ছিলাম, শ্রমিকের মজুরি লাগতো আমার পাকা ধান কাটার জন্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ছাত্রলীগের নেতাকর্মীরা আন্তরিকতার সঙ্গে বিনামূল্যে আমার ধান কেটে দিয়েছেন। এতে আমার অনেক উপকার হয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ এবং একইসঙ্গে প্রধানমন্ত্রীকেও আমার ধন্যবাদ জানাচ্ছি।

বিডিইউ ছাত্রলীগ এর সভাপতি মির্জা আবু সাঈম জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক সারাদেশের অসচ্ছল কৃষক বিশেষ করে যারা শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না তাদের ধান কেটে দেওয়ার আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়ে আজ আমরা গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিশ্ববিদ্যালয় সংলগ্ন লতিফপুর গ্রামের কৃষক আব্দুল কালামের ২ বিঘা জমির পাকা ধান কেটে দিয়েছি।

তিনি আরও বলেন, যেসব কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না, তারা আমাদের খবর দিলে আমরা ধান কেটে দিব। আজ থেকে এই কার্যক্রম শুরু করেছি। পুরো বোরো মৌসুমে আমরা এটা অব্যাহত রাখব।

ধান কাটা প্রসঙ্গে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিমা জামান প্রমা বলেন, কৃষকরা যখনই শ্রমিক সংকটে পড়েছেন ঠিক তখনই আমরা ছাত্রলীগ এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন তাই ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা এ কার্যক্রম পরিচালনা করছি।

তিনি আরও বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা সব সময় মানুষের পাশে ছিল এবং আগামীতেও থাকবে। আমরা করোনা মহামারীর মধ্যেও কৃষকের জমির ধান কেটে মাড়াই করে দিয়েছি। এখনো আমরা বিভিন্ন কার্যক্রম অব্যাহত রাখতে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি।


সর্বশেষ সংবাদ