০৪ মে ২০২৩, ২১:৪১

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স ইউনিটি অব বেলকুচি-এনায়েতপুরের নেতৃত্বে আনিস-জিম

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স ইউনিটি অব বেলকুচি-এনায়েতপুরের নেতৃত্বে আনিস-জিম  © ফাইল ছবি

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ও এনায়েতপুর থানা থেকে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স ইউনিটি অফ বেলকুচি- এনায়েতপুর’র নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আনিসুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী জামিল হোসেন জিম। 

গত ৩ মে (বুধবার) রাতে সংগঠনের আহ্বায়ক ফাহিম জোয়াদ্দার এবং সদস্য সচিব সাব্বির আহমেদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের সম্মানিত উপদেষ্টামন্ডলীর সম্মতিক্রমে আগামী এক বছরের জন্য ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স ইউনিটি অব বেলকুচি-এনায়েতপুর’র আংশিক কমিটি ঘোষণা করা হলো এবং উক্ত কমিটিকে আগামী তিন মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ প্রদান করা হল।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩৫ সদস্য বিশিষ্ট এই আংশিক কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন শাহ আলম সরকার সোহান, সাদিয়া আফরিন আঁখি, আহমাদুল্লাহ আশরাফ, হাবিবুর রহমান, ইয়ামিন সাইফ, নাঈম হোসেন সরকার, আয়েশা তুষ্টি, ফারিন হেয়া, রাকিবুল ইসলাম, আঁখি মনি ও ইসমাইল হোসেন। 

এছাড়াও কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জিসান হাসান রিহাম, তামিম হোসেন, মোঃ মাহিন সরকার, মুছাব্বির হোসেন, আব্দুল্লাহ আল মামুন, সাইফুল ইসলাম, শারমিন আক্তার স্বর্ণা, সাজ্জাদুল ইসলাম রিয়াদ, তানভীর জামান, মনিরুল ইসলাম ও  সুমাইয়া জান্নাত। 

নতুন এ কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইকবাল হোসেন রিপন, অনিক আহমেদ, মোস্তাকিম সরকার (নিলয়), খাদেমুল ইসলাম লিমন, শরিফুল ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, জুবায়ের হোসেন প্রান্ত, কামরান শারাফী, আল আমিন, আরজু মিয়া ও রাকিব অর্নব। 

সংগঠনটির নব নিযুক্ত সভাপতি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান বলেন, সংগঠনটি যেহেতু ছাত্রদের কল্যাণের জন্য গঠিত সেহেতু আমি আমার সর্বোচ্চটা দিয়ে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার চেষ্টা করবো। সংগঠনের কার্যধারা অব্যাহত রাখতে আমরা কাজ করতে চাই। 

তিনি বলেন, কোন শিক্ষার্থী পড়াশোনা করতে আর্থিক কোনো সমস্যা হলে তা নিরসন, সামাজিক কোনো সমস্যায় পড়লে, বিশ্ববিদ্যালয় কেন্দ্ৰিক কোন সমস্যা যেমন হলে থাকায় সমস্যায় পড়লে সেটা থেকে তাদের উত্তরণের চেষ্টা করবো। সেই সাথে আমরা যেহেতু বেলকুচি-এনায়েতপুরে বেড়ে উঠেছি সেহেতু মাতৃভূমির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের নিয়েও আমরা কাজ করবো যেন তারা স্কুল কিংবা কলেজ জীবনে ঝরে না পড়ে। তারাও যেন আমাদের মতো বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার অনুপ্রেরণা পায়। 

এসময় সাংগঠনিক কাঠামোতে নতুনত্ব এনে এ সংগঠনকে আরও গতিশীল করার কথা জানিয়েছেন সংগঠনটির প্রথম কমিটির সভাপতি।