ছাত্র ইউনিয়ন নেতার ‘আত্মহত্যা’

দিয়াত মাহমুদ শাকিল
দিয়াত মাহমুদ শাকিল  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংসদের সাংস্কৃতিক সম্পাদক দিয়াত মাহমুদ শাকিল আত্মহত্যা করেছেন। গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর ঢাকার মাতুয়াইলে তিনি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তার এই অপ্রত্যাশিত মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সহপাঠী ও সংগঠনটির নেতাকর্মীরা।

সংগঠনটি বলছে, দিয়াত মাহমুদ শাকিল শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনের পাশাপাশি শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লড়াইয়ে নিজেকে নিয়োজিত করেছিলেন। এছাড়া দেশের প্রান্তিক জনগোষ্ঠীর অধিকারের ব্যাপারে সর্বদা বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রেজোয়ান হক মুক্ত এবং সাধারণ সম্পাদক শাওন বিশ্বাস সহযোদ্ধা দিয়াত মাহমুদ শাকিলের আকস্মিক মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এক শোকবার্তায় দিয়াত মাহমুদ শাকিল আমাদের লড়াইয়ের অনুপ্রেরণা হয়ে থাকবেন বলে জানায়।

সুমন তঞ্চঙ্গ্যা নামে তার এক সহপাঠী ফেসবুকে লিখেছেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আপরশি মারমার আত্মহত্যার এক সপ্তাহ না পেরোতেই বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক দিয়াত মাহমুদ শাকিলের আত্মহত্যা। ছাত্রদের আত্মহত্যা, মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। ছাত্রদের এভাবে প্রাণ চলে যাওয়ার খবর ভীতিকর।


সর্বশেষ সংবাদ