ক্যান্টিনে ফাও খাওয়াদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি চায় ঢাবি ছাত্রদল

  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলের ক্যান্টিনে অযৌক্তিকভাবে খাবারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে শাখা ছাত্রদল। একইসাথে টাকা ছাড়াই (ফাও খাওয়া) ক্যান্টিনে খাওয়ার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান সংগঠনটির নেতারা। 

শনিবার (১২ মার্চ) ঢাবি শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক মোঃ মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ক্যান্টিন ও ডাইনিংয়ের খাবার অযৌক্তিকভাবে প্রায় দ্বিগুণ দামে বিক্রি করা হচ্ছে।

“ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল, মাস্টার দ্যা সূর্যসেন হল, হাজী মুহম্মদ মুহসিন হল, শেখ মুজিব হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলসহ অন্যান্য হলের ক্যান্টিনে সাহরিতে ৭০-৯০ টাকা পর্যন্ত দামে খাবার বিক্রি করা হচ্ছে। অথচ প্রায় একই মানের খাবার ইফতারের পর সন্ধারাতে অর্ধেক দামে বিক্রি করা হয়।

ক্যান্টিন ব্যবস্থাপকদের অভিযোগ, ক্যান্টিনগুলোতে ছাত্রলীগের নেতাকর্মীদের চাঁদাবাজি ও টাকা ছাড়াই খাওয়ার কারণে খাবারের দাম বাড়াতে তারা বাধ্য হয়েছেন।”

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিভিন্ন হল ক্যান্টিন ও ডাইনিংয়ের খাবারের দাম অযৌক্তিকভাবে বৃদ্ধির প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। খাবারের দাম কমানো এবং ক্যান্টিন ব্যবস্থাপকদের অভিযোগের ভিত্তিতে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি জোর দাবি জানান। 

নেতৃদ্বয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্দেশ্য করে আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের উপর অন্যায়-জুলুম হচ্ছে। আপনারা দৃশ্যমান কোন প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করেননি। যদি আপনারা ছাত্র-ছাত্রীদের নূন্যতম অধিকার নিশ্চিত করতে নাই পারেন, তাহলে অনতিবিলম্বে পদত্যাগ করুন।


সর্বশেষ সংবাদ