জাবি ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী কোরআন শিক্ষা কার্যক্রম শুরু

  © সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে কোরআন শিক্ষার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং মওলানা ভাসানী হলের মসজিদে মাসব্যাপী এই কোরআন শিক্ষা কার্যক্রম চলবে।

আজ শুক্রবার (২৪ মার্চ) জুম্মার নামাজের পর থেকে এই কার্যক্রম শুরু হয়। পুরো মাসজুড়ে জোহরের নামাজের পর হলের মসজিদে এই কার্যক্রম চলবে।

কোরআন শিক্ষা কার্যক্রমের বিষয়ে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন, শিক্ষার্থীরা যাতে শুদ্ধভাবে কোরআন পড়তে পারে, সেজন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সুস্থ জ্ঞান চর্চায় ছাত্রলীগ কাজ করে এবং ভবিষ্যতেও করবে। ধর্মের সু-শিক্ষা শিক্ষার্থীদের মধ্যে থাকলে ধর্মীয় সম্প্রতির ভিত্তিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে এ প্রজন্ম ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করি।

জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, বছর ঘুরে আবার এসেছে রমজান মাস। শিক্ষার্থীরা যেন এই মাসে শুদ্ধভাবে কোরআন শিখতে পারে, এজন্যই এই উদ্যোগ। ছাত্রলীগের এই কার্যক্রম সবার জন্য উন্মুক্ত। ছাত্রলীগ শিক্ষার্থীদের জন্য কাজ করে। আমরা সুস্থ জ্ঞান চর্চা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই। যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে সবাই অংশ নেয়।


সর্বশেষ সংবাদ