১৬ মার্চ ২০২৩, ১৮:৩৭

ছাত্র ইউনিয়নের ৪১তম জাতীয় সম্মেলন স্থগিত

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪১তম অধিবেশন উপলক্ষে র‌্যালি  © টিডিসি ফটো

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন স্থগিত ঘোষনা করেছে সংগঠনটি। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) সংগঠনটির ৪১তম অধিবেশনের উদ্বোধনী সমাবেশ শেষে এই সিদ্ধান্ত ঘোষনা করা হয়।

ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, ১৬ ই মার্চ উদ্ভোধনী অনুষ্ঠান এবং ১৭ ও ১৮ মার্চ কাউন্সিল আয়োজনের জন্য যে স্থান নির্ধারণ করা হয়েছিল বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সম্মেলনের তার বরাদ্দ বাতিল হয়। তাৎক্ষণিকভাবে বিকল্প সম্মেলনস্থলের ব্যবস্থা করতে না পারায় ছাত্র ইউনিয়নের অধিবেশন স্থগিত করা হয়।

আরও পড়ুন: নভেম্বরে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা

এ প্রসঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক দীপক শীল বলেন, অধিবেশনের জন্য নির্ধারিত স্থানের বুকিং অন্য কর্মসূচির জন্য বরাদ্দ হয়ে যাওয়ায় এবং আমরা বিকল্প কোনো অডিটোরিয়াম না পাওয়ায় আগামী ১৭ ও ১৮ মার্চের কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়েছে। পরে অধিবেশনের স্থান এবং তারিখ জানিয়ে দেওয়া হবে।

এর আগে দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এম এম আকাশ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

আরও পড়ুন: জালিয়াতির অভিযোগে সাতশো শিক্ষার্থীকে ভারতে ফেরত পাঠাচ্ছে কানাডা

উদ্বোধনী অনুষ্ঠানে ড. এমএম আকাশ বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পার্লামেন্ট সর্বত্র লুটেরা ফ্যাসিস্ট শক্তি তার স্বৈরাচারী শাসন কায়েম করে রেখেছে। ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ শক্তি দেশের জনগণকে শক্তি ও অনুপ্রেরণা জোগাবে। ছাত্র ইউনিয়ন আগামী দিনে ছাত্র জনতার ঐক্য গড়ে গণঅভ্যুত্থান ঘটিয়ে ফ্যাসিস্ট শক্তিকে উৎখাত করবে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মো. শাহ আলম, ডাকসুর সাবেক ভিপি এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি সাজ্জাদ জহির চন্দন, লুনা নুর, লাকী আক্তারসহ সংগঠনের নেতৃবৃন্দরা।