১০ মার্চ ২০২৩, ০৮:০০

একগুচ্ছ সেবা নিয়ে মেডিকেল ভর্তিচ্ছুদের পাশে থাকবে ছাত্রলীগ

একগুচ্ছ সেবা নিয়ে মেডিকেল ভর্তিচ্ছুদের পাশে থাকবে ছাত্রলীগ  © ফাইল ছবি

দেশের সব মেডিকেল কলেজে এমবিবিএস ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১০ মার্চ) অনুষ্ঠিত হবে। একগুচ্ছ সেবা নিয়ে এসব ভর্তিচ্ছুদের পাশে থাকার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, ছাত্র সমাজের আশা-আকাঙ্ক্ষা-নির্ভরতার একমাত্র সংগঠন; ছাত্রলীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করবে এমবিবিএস কোর্সে ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষা মেধাভিত্তিক, প্রশ্নফাঁস ও জালিয়াতিযুক্ত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোরালো আহ্বান জানাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। একইসঙ্গে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নির্বিঘ্ন পরিবেশ নিশ্চিত করতে সহযোগিতার হাত বাড়িয়ে পাশে থাকবে ছাত্রলীগ কর্মীরা।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষা আজ, পরীক্ষার্থী প্রায় দেড় লাখ

সেবাগুলো হলো- প্রতিটি কেন্দ্রে শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্রের মাধ্যমে প্রয়োজনীয় সহযোগিতা দান; শিক্ষার্থী পরিবহনের জয় বাংলা বাইক সার্ভিস সুবিধা; অভিভাবক ছাউনিতে বিশ্রামের সুব্যবস্থা; সুপেয় পানির ব্যবস্থা; কেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক; শিক্ষার্থীদের ব্যবহৃত জিনিস ও মোবাইল সংরক্ষণের ব্যবস্থা; প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ; মাস্ক ও কলম বিতরণ; প্রাথমিক চিকিৎসা কেন্দ্ৰ; ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রয়োজন সাপেক্ষে আবাসনের ব্যবস্থা।

বিজ্ঞপ্তিতে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার জন্য নির্ধারিত কেন্দ্রগুলোতে উল্লেখিত সহযোগিতা দিতে ছাত্রলীগের সংশ্লিষ্ট মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও কলেজ শাখার ইউনিটকে সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে।