তামীরুল মিল্লাতে নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু

নবীনদের বরণ করে নিল তা’মীরুল মিল্লাত
নবীনদের বরণ করে নিল তা’মীরুল মিল্লাত  © টিডিসি ফটো

তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী ক্যাম্পাসে একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের আলিম প্রথম বর্ষের শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাদরাসার অডিটোরিয়াম হলে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে প্রায় দেড় হাজারের মতো শিক্ষার্থী।

মাদ্রাসা প্রশাসন জানিয়েছে, এবছর আলিম শ্রেণীতে আবেদন করেছিল সাড়ে ৬ হাজার শিক্ষার্থী। আবেদন এবং সিট সংখ্যার প্রেক্ষিতে বিজ্ঞান ও সাধারণ বিভাগে ২৪৬ জন ছাত্রী এবং ১৪৩৯ জন ছাত্র ভর্তির সুযোগ পেয়েছে।

এসময় উপস্থিত ছিলেন তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের দাওয়া বিভাগের ডিন ড. শাফি উদ্দিন মাদানী, প্রফেসর ড. নুরুল্লাহ মাদানী, মুহাদ্দিস মোয়াজ্জেম হোসাইন আল-আজহারী, আরবি বিভাগের অধ্যাপক সাইদুল ইসলাম, প্রভাষক নকিব নাসরুল্লাহ এবং মাদ্রাসার আলিম শ্রেণীর নতুন শ্রেণি শিক্ষক ড. সালমান ফারসি, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা নকীব নাসরুল্লাহ, মুহাম্মদ আতিকুল ইসলাম, মুহাম্মদ ফরিদুল ইসলাম ও মাজহারুল ইসলাম প্রমুখ।

নবীনবরণে অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান বলেন, তোমাদের আগামীতে ভালো ও আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আগামীর দিনে বাংলাদেশের নেতৃত্ব দেয়ার জন্য তোমাদেরকেই শিক্ষা, মেধা ও ন্যায়-নিষ্ঠার মাধ্যমে এগিয়ে আসতে হবে। যোগ্য আলেম হিসেবে গড়ে উঠে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা পালন করতে হবে।

নবীন শিক্ষার্থীদের সবক প্রদানের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তা'মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিন বলেন, তোমরা যে অধ্যবসায়, নিষ্ঠা ও একাগ্রতার মাধ্যমে শিক্ষার জন্য এই মাদরাসায় আসতে সক্ষম হয়েছ; একই প্রত্যয়ে শিক্ষা গ্রহণ করে দেশ ও জাতিকে আলোকিত করবে। সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাবে, দেশ ও জাতির স্বপ্ন পূরণের রাহবার হবে।

উচ্চ মাধ্যমিক সমমান আলিম শ্রেণীর নবীনবরণে অংশ নেওয়া নবীন শিক্ষার্থীরা ক্লাসের অনুভূতি জানিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের অনেক ইচ্ছে ছিল তা'মীরুল মিল্লাত মাদ্রাসায় পড়াশোনা করার। ইচ্ছেটা পূরণ হয়েছে। দাখিল পরীক্ষা দিয়ে বোর্ড চয়েজের মাধ্যমে নির্বাচিত হয়ে এখানে ভর্তি হয়েছি, দাখিল (মাধ্যমিক) পেরিয়ে আলিম (উচ্চ মাধ্যমিক) জীবনের প্রথম ক্লাস করলাম। ক্লাসে অংশগ্রহণ করতে পেরে আমরা আনন্দিত।


সর্বশেষ সংবাদ