প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ ভেঙে পড়ায় দুঃখপ্রকাশ করেছে ছাত্রলীগ

প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ ভেঙে পড়ায় দুঃখপ্রকাশ করেছে ছাত্রলীগ
প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ ভেঙে পড়ায় দুঃখপ্রকাশ করেছে ছাত্রলীগ  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন সংগঠনটির ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ। একইসঙ্গে মঞ্চ বানানোর দায়িত্বে থাকা ডেকোরেটরের ইচ্ছাকৃত ভুলত্রুটি কিনা, সেটিও খতিয়ে দেখার কথা জানিয়েছেন তিনি। মঞ্চ ভেঙে পড়ার পর শুক্রবার (৬ জানুয়ারি) তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, এ ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। আমরা চেষ্টা করেছিলাম মঞ্চটি মজবুতভাবে তৈরি করার। কিন্তু প্রত্যাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি লোক মঞ্চে ওঠায় ঘটনাটি ঘটেছে। ঘটনাটির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। মঞ্চ বানানোর দায়িত্বে থাকা ডেকোরেটরের ইচ্ছাকৃত ভুলত্রুটি কিনা, তা আমরা খতিয়ে দেখবো।

তিনি আরও বলেন, ছাত্রলীগের এ ধরনের মঞ্চে সাধারণত কয়েকশ লোকের ওঠার মতো ব্যবস্থা রাখা হয়। এবারও কয়েকশ লোকের ধারণক্ষমতাসম্পন্ন মঞ্চ করেছিলাম। তারপরও এ ধরনের দুর্ঘটনা দুঃখজনক।

আরও পড়ুন: শোভাযাত্রার শাড়ি নিয়ে ঢাবির ছাত্রী হলে ছাত্রলীগের দুপক্ষে হাতাহাতি

এদিন বিকেল ৪টা ১০ মিনিটের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। সংগঠনটির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এদিন ছিল শোভাযাত্রার আয়োজন। অপরাজেয় বাংলার পাদদেশে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের ছিলেন উদ্বোধক।

বেলা সোয়া তিনটায় অপরাজেয় বাংলার পাদদেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় সংগীতের মধ্য দিয়ে ছাত্রলীগের শোভাযাত্রা কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ সময় মঞ্চে ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের অনেকেই। ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ অনুষ্ঠান সঞ্চালনা করেন। এরপর বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। সাদ্দামের বক্তব্যের পর উদ্বোধকের বক্তব্য নিয়ে আসেন ওবায়দুল কাদের।ওবায়দুল কাদেরের বক্তব্য চলার মধ্যেই ৪টা ১০ মিনিটে ভেঙে পড়ে মঞ্চ।


সর্বশেষ সংবাদ