০৬ জানুয়ারি ২০২৩, ১৭:০৫

ছাত্রলীগকে স্মার্ট কর্মী গড়ার কারখানা হতে হবে: ওবায়দুল কাদের 

ছাত্রলীগকে স্মার্ট কর্মী গড়ার কারখানা হতে হবে: ওবায়দুল কাদের   © টিডিসি ফটো

ছাত্রলীগকে নেতা তৈরি নয়, স্মার্ট কর্মী তৈরির কারখানা হিসেবে কাজ করতে হবে বলে ছাত্রলীগের নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (৬ জানুয়ারি ) ছাত্রলীগের ৭৫ তম বার্ষিকী উৎপাদন ও বিজয় শোভাযাত্রার উদ্ভোধনকালে অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত অনুষ্ঠানে এই কথা বলেন।

ওবায়দুল কাদের নিজেকে ছাত্রলীগের প্রোডাকশন হিসেবে পরিচয় দিয়ে বলেন, আমাদের বেশি নেতা প্রয়োজন নেই। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কর্মী প্রয়োজন। নেতা তৈরির কারখানা নয়, ছাত্রলীগকে স্মার্ট কর্মী তৈরির কারখানা হিসেবে কাজ করতে হবে। আমি এই বটতলার আন্দোলনেই সৃষ্টি হয়েছি। ১১ দফার আন্দোলন, ভাষা আন্দোলন সহ সকল আন্দোলনের শুরু হয়েছিলো এই বটতলা থেকেই। 

কাদের বলেন, এই জনপদের দুই ব্যক্তি কখনো মরবেন না, তারা উত্তরাধিকার হিসেবে বেচে থকবেন বলে দুটি উক্তি প্রদান করে বলেন,  The legacy of Sheikh Mujib never die, Sheikh Hasina never die. এসময় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের অতীতের ভুল থেকে শিক্ষা নেয়ার আহবান ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশ একটা বৈশ্বিক সংকটময় পরিস্থিতিতে রয়েছে। বৈশ্বিক সংকট থেকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য নিয়ে আমাদের ঘুরে দাড়াতে হবে। ছাত্রলীগের চার নেতাকে আহবান করে বলেন, দ্রুততার সাথে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করুন। অনেক যোগ্যতাসম্পন্ন নেতাকর্মী অপেক্ষা করছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ঢাবি ছাত্রলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃস্থানীয় নেতারা। এছাড়াও ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল, সাত কলেজসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।