ঢাকা কলেজে কমিটি দেওয়া খুবই চ্যালেঞ্জিং: ছাত্রলীগ সভাপতি জয়

ঢাকা কলেজে কমিটি দেওয়া খুবই চ্যালেঞ্জিং: ছাত্রলীগ সভাপতি জয়
আল নাহিয়ান খান জয়  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি দেওয়া খুবই চ্যালেঞ্জিং।

সোমবার সকালে রাজধানীর দোয়েল চত্বরে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ইতোপূর্বে রবিবার রাত ১০টার পর ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিক্ষুব্ধ একদল নেতা-কর্মী কমিটির দাবিতে নিউমার্কেট এলাকায় জয়ের গাড়ি অবরুদ্ধ করেন। অতঃপর তারা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের গাড়ি আটকান । এ সময় তারা বাঁশ ফেলে প্রায় দেড় ঘণ্টা সাইন্সল্যাব মোড় অবরোধ করে রাখেন।

তবে অবরুদ্ধের বিষয়ে জয় বলেন, ঢাকা কলেজ দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে সম্পৃক্ত। তারা কর্মসূচির বিষয়ে আমাদের সঙ্গে আলোচনা করেছে, আমরা তাদের সঙ্গে আলোচনা করেছি। এটা নিয়মিত আলোচনা। এখানে অবরুদ্ধের সুযোগ নেই।

ছাত্রলীগ সভাপতি জানান, ঢাকা কলেজে দীর্ঘদিন কমিটি না হওয়ায় অনেক নেতাকর্মী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তাদের মধ্য থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক বাছাই করা আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। তারপরও আমাদের একটি খসড়া তৈরি করা আছে। এরপর আমাদের আরও কিছু কাজ আছে। আমরা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি সম্মেলন কীভাবে সফল করা যায়। আমরা কমিটি দিয়ে দেওয়ার চেষ্টা করব। আমরা এখনও আশাবাদী।   

এদিকে আশ্বাসের পর এখনো কমিটি না পাওয়ায় আশাহত ও হতাশ ঢাকা কলেজ ছাত্রলীগের পদপ্রত্যাশীরা। সোমবার রাতে গণমাধমের সঙ্গে আলাপকালে একাধিক পদপ্রত্যাশী জানান, রোববার রাতে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতারা সোমবারের মধ্যে কমিটি দেওয়ার আশ্বাস দেন। তবে দিনভর অপেক্ষা করেও কমিটি না পেয়ে তারা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত দলীয় কার্যালয়ে গিয়ে নেতাদের সঙ্গে দেখা করার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত কমিটি পাননি তারা।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৭ নভেম্বর সর্বশেষ তিন মাসের জন্য ঢাকা কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটি দেওয়া হয়। এরপর গত ৬ বছর ধরে কমিটির অপেক্ষায় প্রহর গুণছেন তারা।


সর্বশেষ সংবাদ