দেড় ঘণ্টা পর সড়ক ছেড়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

ঢাকা কলেজ ছাত্রলীগ
ঢাকা কলেজ ছাত্রলীগের সড়ক অবরোধ  © টিডিসি ফটো

নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করার পর দেড় ঘণ্টা পর ক্যাম্পাসে ফিরেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। দীর্ঘদিন কমিটি না দেওয়ায় পদপ্রত্যাশীরা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কেও অবরুদ্ধ করে রাখেন। রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নিউমার্কেট এলাকায় জয়ের গাড়িবহর ঘিরে ধরেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে বন্ধ হয়ে গেছে সায়েন্সল্যাব মোড়ের যানবাহন চলাচল। সাড়ে ১২টার দিকে রাস্তা থেকে সরে যান তারা।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলছেন, অজানা কারণে ঢাকা কলেজে দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি নেই। কিন্তু সংকটময় মুহূর্তে এবং নেতাদের প্রটোকলে ঢাকা কলেজের কর্মীদের ব্যবহার করা হচ্ছে। কমিটি না হওয়ায় পরিশ্রমী ও ত্যাগী কর্মীদের অনেকের ভবিষ্যৎ অন্ধকারে। এ জন্য ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কমিটির দাবিতে অবরোধ হচ্ছে।

এর আগে কমিটির দাবিতে সড়ক অবরোধ করা ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীদের ধৈর্য ধরে ক্যাম্পাসে ফিরতে বললেন দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের তিন নেতা। রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরী মোড়ে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

আরো পড়ুন: নিউমার্কেটে অবরুদ্ধ ছাত্রলীগ সভাপতি জয়

এর আগে রাত ১০টা ৫৫ মিনিটের দিকে কমিটি ঘোষণার দাবিতে রাজধানীর নিউমার্কেট ও সায়েন্স ল্যাবরেটরী মোড় এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। এসময় এই তিন নেতার গাড়ি বহরও নেতাকর্মীদের অবরোধের মাঝে পড়েন। 

ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী হুমায়ুনব বলেন, ৬ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের আগে কমিটি ঘোষণা করা হবে বলে আমাদেরকে আশ্বস্ত করা হয়েছিল। কিন্তু এখনো কমিটি ঘোষণা না করায় আমরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেছি।

এ সময় আন্দোলনকারীদের 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' স্লোগান দিতে দেখা গেছে। এসময় এলিফ্যান্ট রোড, গ্রিন রোড, মিরপুর রোডসহ আশেপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়েছে। ব্যাপক যানজটের কারণে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।


সর্বশেষ সংবাদ