‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ চালু করবে ছাত্রলীগ

 ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ চালু করবে ছাত্রলীগ
  © লোগো

বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ চালুর উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। আজ রোববার (৮ আগস্ট) বঙ্গমাতার ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উদ্যোগটির কথা জানানো হয়।

রোববার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এক কর্মসূচির মাধ্যমে এর উদ্বোধন ঘোষণা করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে এবং করোনা মহামারির কারণে দেশ ও জাতির এ ক্রান্তিকালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ দেশব্যাপী একযোগে চালু করতে যাচ্ছে ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’।

বিজ্ঞপ্তিতে নেতারা বলেন, ৮ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী মহিয়সী নারী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রত্নগর্ভা মা বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী। বঙ্গমাতা ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ