১১ সিলিন্ডারে চলছে ১০ তরুণের ‘প্রজেক্ট শ্বাস’

১১ সিলিন্ডারে চলছে ১০ তরুণের ‘প্রজেক্ট শ্বাস’
১১ সিলিন্ডারে চলছে ১০ তরুণের ‘প্রজেক্ট শ্বাস’  © টিডিসি ফটো

করোনায় বিনামূল্যে অক্সিজেন নিয়ে মানুষের সেবায় এগিয়ে এসেছে কুমিল্লা সদর দক্ষিণের ১০ তরুণ। টিম ওয়ারিয়র্স নামে সামাজিক সংগঠনের ব্যানারে এ সেবা দেয়া দিচ্ছেন তারা। ২টি সিলিন্ডার দিয়ে শুরু হলেও রোগীর চাপ বাড়ায় ১১টি সিলিন্ডারে চলছে তাদের এ সেবা।

করোনকালীন সময় গত ৪ জুলাই যাত্রা শুরু করে সামাজিক সংগঠন টিম ওয়ারিয়র্স। টিমের সদস্যদের আর্থিক সহায়তায় তারা সেবা দিচ্ছেন। রোগীর চাপ বাড়ায় নতুন আরও সিলিন্ডার কেনা প্রয়োজন বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থী ও টিম ওয়ারিয়র্সের সমন্বয়ক আল আমিন জানান, সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্যান্য যোগাযোগমাধ্যমগুলোতে আমাদের সঙ্গে যোগাযোগের নাম্বার দিয়ে রাখা হয়েছে। সেখানে থেকে যোগাযোগের ভিত্তিতে আমরা মানুষজনকে এ সেবা দিয়ে থাকি।

তিনি বলেন, দিন দিন আমাদের সিলিন্ডারে চাহিদা বাড়ছে। মূলত রোগী চাপ বাড়ায় এমনটি হচ্ছে। আমাদের নতুন সিলিন্ডার কেনা প্রয়োজন। সমাজের বিত্তবানরা এ সেবা কার্যক্রমে এগিয়ে আসতে পারেন।

সুদূর মালয়েশিয়া থেকে নাইম মজুমদার নামে এক তরুণের উদ্যোগে ২টি সিলিন্ডার দিয়ে এই যাত্রা শুরু হয়েছিল। টিমে ১০ জন তরুণ কাজ করছেন। তাদের প্রায় সবাই দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বর্তমানে তাদের ৯টি বড় সিলিন্ডার এবং ২টি ছোট সিলিন্ডারসহ মোট ১১টি সিলিন্ডারে এ সেবা চলছে।

আল আমিন বলেন, আমরা মাঝেমধ্যে সিলিন্ডার রিফিল করতে অনেক ক্ষেত্রে বিপাকে পড়তে হয়। দেশে অক্সিজেনের অনেক সংকট। যারা কারণে আমরা প্রান্তিক পর্যায় থেকে এটি সংগ্রহ করতে বেগ পেতে হয়। তবে যাইহোক, মানুষের সহযোগিতা পেলে আমরা রোগীর চাহিদা অনুযায়ী এ সেবা অব্যাহত রাখতে পারবো।

টিম ওয়ারিয়র্স-এর অক্সিজেন সেবা পেতে এবং সংগঠনটিকে সহযোগিতা করতে নিচের ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে-

মো. নাইম মজুমদার +60109251690 (মালয়েশিয়া)
আল আমিন +8801779282871


মন্তব্য

সর্বশেষ সংবাদ