ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন তারা

করোনা ভাইরাস
অক্সিজেন সেবা  © টিডিসি ফটো

চট্টগ্রামের লোহাগাড়ায় করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই রোগীদের অক্সিজেন সেবা পৌঁছে দিয়ে যাচ্ছে ‘কোভিড-১৯ টিম বড়হাতিয়া’র সদস্যরা।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গের কারণে বেশির ভাগ রোগী শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগে থাকেন। তাই রোগীর স্বজনদের ফোন কল পেয়েই কখনও গভীর রাতে বৃষ্টি উপেক্ষা করে, আবার কখনও খাওয়া ছেড়ে তারা ছুটে যায় অক্সিজেন নিয়ে।

জানা যায়, গত বছর মে মাসে বড়হাতিয়া ইউনিয়নের একঝাঁক মানবিক তরুণদের নিয়ে গঠিত ‘কোভিড-১৯ টিম বড়হাতিয়া’র যাত্রা শুরু করে।

মাত্র ১টি সিলিন্ডার নিয়ে এই সংগঠনটির পাশে দাঁড়িয়েছে অনেক বিত্তবানরাও। বর্তমানে তাদের অক্সিজেন সিলিন্ডার সংখ্যা ৩টি। যা দিয়ে পুরো বড়হাতিয়াসহ বিভিন্ন এলাকায় সেবা দিয়ে যাচ্ছেন।

গত ১৫ মাসে বড়হাতিয়া এলাকায় ১৪ জন করোনাসহ শ্বাসকষ্টের রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়েছে সংগঠনটি।

সেবা পাওয়া বড়হাতিয়া হালিম মুক্তার পাড়ার এক বৃদ্ধ বলেন, গত কয়েকমাস আগে আমার প্রচণ্ড শ্বাসকষ্টের সমস্যা হয়েছিল। তাদের কল দেওয়ার পরপরই অক্সিজেন নিয়ে আমার বাড়িতে উপস্থিত হন। অক্সিজেন নেওয়ার পর বর্তমানে আমি সুস্থ রয়েছি। এই স্বেচ্ছাসেবী সংগঠনের জন্য দোয়া রইল।

জানতে চাইলে ‘কোভিড-১৯ টিম বড়হাতিয়া’র প্রধান ফয়সাল মোহাম্মদ ওরহান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, কোনো ব্যক্তি অক্সিজেনের অভাবে যেন মারা না যান সে জন্য তারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

“কখনো গভীর রাতে, কখনো বৃষ্টিতে কল আসার সঙ্গে সঙ্গেই টিমের সদস্যরা অক্সিজেন নিয়ে পৌঁছে যাচ্ছেন। আমরা সঠিক সময়েই বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করে সাধারণ মানুষের পাশে থাকতে চাই।”

জরুরি ভিত্তিতে অক্সিজেন এর প্রয়োজন হলে 01888-039933-এই নম্বরে যোগাযোগ করতে বলেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ