৩১ আগস্ট ২০২৪, ১৪:৩০

বানভাসিদের ত্রাণ দিল হিন্দু ছাত্র আন্দোলন

ত্রাণ সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছে  © সংগৃহীত

দেশের প্রায় ১২টি জেলায় ভয়াবহ বন্যা চলছে। এর মধ্যে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মানুষও বন্যায় ক্ষতিগ্রস্ত। গত বুধবার (২৮ আগস্ট) এই উপজেলায় ত্রাণসামগ্রী বিতরণ করেছেন হিন্দু ছাত্র আন্দোলন সংগঠনে নেতাকর্মীরা

সংগঠনটি জানিয়েছে, সবার আর্থিক সহযোগিতায় মনোহরগঞ্জের ফেনুয়া গ্রামে ত্রাণসামগ্রী নিয়ে যায় তারা। এসময় তারা মনোহরগঞ্জ উপজেলার প্রায় ২৫০ পরিবারকে ত্রাণসামগ্রী দিয়েছে।

তাদের দেওয়া প্রতিটি ত্রাণের প্যাকেটে ছিল মুড়ি, চিড়া, গুড়, নরম বিস্কুট, দুই লিটার পানির বোতল, ৪টি করে ওরস্যালাইন, (এমোডিস, ফিলমেট, এইচ ও নাপা ওষুধ) তিন ধরনের ওষুধ এক পাতা করে, মোমবাতি, দেশলাই, শিশুদের জন্য দুধের প্যাকেট।

আরও পড়ুন: ত্রাণের লোভ দেখিয়ে প্রতিবন্ধী নারীকে সংঘবদ্ধ ধর্ষণ, আটক ৬

এ বিষয়ে হিন্দু ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী অজিত মনি দাস বলেন, আমরা সবাই মনুষ্যত্বে বিশ্বাসী। দেশের যেকোনো দুর্যোগে ধর্ম-বর্ণনির্বিশেষে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব ও কর্তব্য। আমরা মনোহরগঞ্জে না গেলে বুঝতাম না সেখানের মানুষ কতটা কষ্টে আছে। অনেকে বন্যা পরিস্থিতির শিকার হলেও লোকলজ্জার কারণে সামনে আসেন না। এ সময়টায় তাদের খুঁজে বের করে গোপনে ত্রাণ পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, অনেকেই প্রধান সড়কে দাঁড়িয়ে ত্রাণ দেন। এতে গ্রামের ভেতরের অনেকে বাদ পড়ে। তাই আমরা হিন্দু ছাত্র আন্দোলন সংগঠনের পক্ষ থেকে গরীব, অসহায় এবং এই মুহূর্তে প্রাপ্য ব্যক্তিদের বাড়িতে কোমর সমান পানি পেরিয়ে গিয়ে ত্রাণ দিয়েছি।