০৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:১১

খেলার মাঠে আজ ফের পাক-ভারত মহারণ

এশিয়া কাপে আজ মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও ভারত  © ইন্টারনেট

এশিয়া কাপ ক্রিকেটে আজ আবার ভারত-পাকিস্তানের লড়াই। ছয় দিনের ব্যবধানে ফের মাঠে নামছে দুই চির প্রতিদ্বন্দ্বী। একই গ্রুপে গত ২৮ আগস্ট দুবাইয়ে মুখোমুখি হওয়ার পর সুপার ফোরে দেখা হচ্ছে তাদের। দুবাইতে গ্রুপ পর্বের ম্যাচে জিতেছিল ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের প্রতিশোধ নিয়েছিল তারা। আজ রাত ৮টায় মুখোমুখি হচ্ছে দুই দল।

এবার পাকিস্তানের প্রতিশোধ নেওয়ার পালা। পাকিস্তান গ্রুপের শেষ ম্যাচে হংকংকে যেভাবে হারিয়েছে জমজমাট লড়াইয়ের অপেক্ষায় ভক্তরা। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন রবিন্দ্র জাদেজা। তবে হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গেছেন তিনি। দলে ঢুকেছেন অক্ষর প্যাটেল। তবে তিনি একাদশে থাকবেন কিনা নিশ্চিত নয়। 

চোট নিয়ে দল থেকে ছিটকে গেছেন পাকিস্তানি পেসার শাহনেওয়াজ দাহানি। সাইড স্ট্রেইনের চোটে ভারতের বিপক্ষে খেলা হবে না তার। ৪৮-৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করা হবে তাকে। এরপর চোটের স্ক্যান করা হবে। তারপরই জানা যাবে, কবে একাদশে ফিরতে পারবেন তিনি।

আরো পড়ুন: অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

পাকিস্তানের বিপক্ষে গ্রুপের ম্যাচে ছিলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্থ। হংকংয়ের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি। অর্ধশতক করে ফর্মে ফেরেন বিরাট কোহলি। সূর্যকুমার যাদব ২৬ বলে অপরাজিত ৬৮ রান করেন। পাকিস্তানের বিপক্ষে এবার পান্থ দলে থাকবেন কি না তা আগে থেকে বলা মুশকিল। হংকংয়ের বিপক্ষে হার্দিক পান্ডিয়াকে বিশ্রামে রাখা হয়েছিল। আজ ফিরবেন তিনি।

তাতে কপাল পুড়তে পারে পান্থের। ভারতীয় পেসার আভেস খান এবং আর্শদ্বীপ সিং হংকংয়ের বিপক্ষে খরুচে ছিলেন। আজকের ম্যাচে তাদের খেলানোর ঝুঁকি নাও নিতে পারে ভারত। পাকিস্তানের রিজওয়ান খান রান পেয়েছেন দুই ম্যাচেই। তবে বাবর আজম দুই ম্যাচেই ব্যর্থ। ভালো করতে হলে ফর্মে ফিরতে হবে অধিনায়ককে।

হংকংয়ের বিপক্ষে রান পেয়েছেন ফখর ও খুশদিলও। তাই ব্যাটিং নিয়ে স্বস্তিতে পাকিস্তান। ইনজুরির কারণে পেসার শাহিন শাহ আফ্রিদি নেই। আজ পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন নাসিম শাহ ও হারিস রউফ। এ ছাড়া ফিরতে পারেন হাসান আলিও।