০২ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৯

মেসি-রোনালদোর রেকর্ড ভাঙলেন নেইমার

মেসি-রোনালদো-নেইমার  © সংগৃহীত

দারুণ ছন্দে রয়েছেন নেইমার। চলতি মৌসুমে করে যাচ্ছেন গোল-অ্যাসিস্ট। পিএসজির ৬ ম্যাচ খেলে ৯ গোল করেছেন নেইমার, বানিয়ে দিয়েছেন আরও ৬টি গোল। সবমিলিয়ে ৬ ম্যাচে ১৫টি গোলের সঙ্গে জুড়ে আছে তার নাম। টানা ১৬ ম্যাচে এই ধারাবাহিতকা বজায় রেখে ছাড়িয়ে গেলেন মেসি-রোনালদোকে। দীর্ঘদিন পর ক্যারিয়ারের সেরা সময় কাটানো ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

বুধবার (৩১ আগস্ট) রাতে তুলুজের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়লাভ করে পিএসজি। ম্যাচের প্রথম গোলটিই আসে নেইমারের পা থেকে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এ নিয়ে টানা ১৬ ম্যাচে গোল বা অ্যাসিস্ট করার কীর্তি গড়লেন ব্রাজিলিয়ান এই তারকা।  

নেইমারের আগে এই রেকর্ড দখলে ছিল আর্জেন্টাইন তারকা লিও-নেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। দুইজনই যৌথভাবে টানা ১৫ ম্যাচে গোল-অ্যাসিস্টের রেকর্ড গড়েছিলেন। এবার সেই রেকর্ডই ভাঙলেন নেইমার।

আরও পড়ুুন: ‘আমাকে কেউ বললো না ভাই রিভিউটা নেন’

বিশ্বকাপের বছর নেইমারের এই জ্বলে ওঠা নিঃসন্দেহে ব্রাজিলিয়ান সমর্থকদের কাছে অনেক বড় কিছুই। আসন্ন কাতার বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করছেন ব্রাজিলিয়ান ফুটবলের এই ‘পোস্টার বয়’। এই বছর ব্রাজিলের জার্সিতে ৩ ম্যাচে করেছেন ৪ গোল। গত জুনে ব্রাজিলের এশিয়া সফরে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দলের ২-০ ব্যবধানে জয়ে দুটি গোলই করেছিলেন তিনি। জাপানের বিপক্ষেও তার পা থেকেই এসেছিল জয়সূচক গোল।

ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় ৭৪ গোল নিয়ে এখন দ্বিতীয় স্থানে রয়েছেন নেইমার। ৭৭ গোল নিয়ে শীর্ষে অবস্থান করা কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৪ গোল প্রয়োজন তার।