কাতার বিশ্বকাপে দর্শকদের আগ্রহের শীর্ষে ব্রাজিলের ম্যাচ

কাতার বিশ্বকাপে দর্শকদের আগ্রহের শীর্ষে ব্রাজিলের ম্যাচ
ব্রাজিল সমর্থক  © সংগৃহীত

কাতার ফুটবল বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। এর মধ্যে চাহিদা সবচেয়ে বেশি ব্রাজিলের প্রথম রাউন্ডের ম্যাচগুলোর। বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে টিকিটসংক্রান্ত তথ্য প্রকাশ করেছে ফিফা।

বৃহস্পতিবার ফিফা আনুষ্ঠানিকভাবে সংবাদমাধ্যমকে জানিয়েছে, গত ৫ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত বিশ্বকাপের টিকিট বিক্রির সবশেষ উইন্ডোতে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি করেছে তারা। সবমিলিয়ে কাতার বিশ্বকাপের জন্য বরাদ্দকৃত প্রায় ৩০ লাখ ১০ হাজার টিকিটের মধ্যে ২৪ লাখ ৫০ হাজারের বেশি টিকিট এরই মাঝে বিক্রি হয়ে গেছে বলে নিশ্চিত করেছে ফিফা।

আরও পড়ুন: সাকিব সেরা একাদশ নির্বাচন করবেন: পাপন

তারা জানিয়েছে, দর্শকদের কাছে বেশি চাহিদা ক্যামেরুন ও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচ দুটির। এরপর রয়েছে পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টারিকা বনাম জার্মানি ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচের টিকিটের।

‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে বিশ্বকাপের টিকিট বিক্রির সবশেষ উইন্ডোতে সবচেয়ে বেশি টিকিট ক্রয় করেছেন কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল এবং জার্মানির ফুটবলপ্রেমীরা। ফিফা জানিয়েছে, বিশ্বকাপ শুরুর আগে আরও একবার সাধারণ সমর্থকদের জন্য টিকিট বিক্রির উইন্ডো ওপেন করবে তারা। এখনকার অবিক্রিত টিকিটগুলো তখন সাধারণ দর্শকদের জন্য ছাড়া হবে।

গত জুনে আয়োজক কাতার জানিয়েছিল যে তাদের কাছে টিকিটের ‘রেকর্ড’ চাহিদা এসেছে। একই সময়ের মধ্যে বিক্রি হয়েছে ১২ লাখ টিকিট। তবে ফিফা পার্টনার, ফেডারেশন ও অতিথি ও সাধারণ নাগরিকদের টিকিটসহ ওই সংখ্যা এখন দ্বিগুণেরও বেশি।

এখনও ৩০ লাখ ১০ হাজার ৬৭৯টি টিকিট অবিক্রীত রয়েছে উল্লেখ করে ফিফা জানায় টুর্নামেন্টের খেলা মাঠে গড়ানোর আগমুহূর্তে বিক্রি করা হবে এইসব টিকিট। তবে বিক্রি শুরুর তারিখ এখনও ঠিক করা হয়নি।

মধ্যপ্রাচ্যের প্রথম বিশ্বকাপ দেখতে ২৮ লাখ জনসংখ্যার দেশ কাতারে কয়েক মিলিয়ন পর্যটক ভ্রমণে আসবে বলে আশা করা হচ্ছে। 


x

সর্বশেষ সংবাদ