বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি বিকেলে, কীভাবে দেখবেন?

বিকেলে শুরু হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি
বিকেলে শুরু হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি  © সংগৃহীত

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ের মধ্যে আজ শনিবার (৩০ জুলাই) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ সময় বিকেল ৫টায় হারারে স্পোর্টস ক্লাবে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। এ সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

এ সফরের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও রিয়াদকে পাচ্ছে না বাংলাদেশ। ব্যক্তিগত কারণে সাকিব বাইরে থাকলেও মুশফিক ও রিয়াদকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। সাকিব ওয়ানডে সিরিজও মিস করবেন। তবে, মুশফিক ও রিয়াদ ওয়ানডে স্কোয়াডে রয়েছেন।

সিনিয়ররা না থাকলেও প্রথম ম্যাচের আগে সেদিকে খুব একটা দৃষ্টি দিচ্ছে না দল। আফিফের ভাষায় জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার আত্মবিশ্বাসই বেশি উঁকি দিচ্ছে, ‘আমি বর্তমানটা নিয়ে থাকার চেষ্টা করি, আমার ভূমিকাটা পালন করার চেষ্টা করি, আমার সেরাটা দেওয়ার চেষ্টা করি, দিন শেষে যাতে আমি বলতে পারি আমি আমার শতভাগ দিয়েছি। পরিকল্পনা অবশ্যই জেতার। আমরা চেষ্টা করব এখানে সবগুলো ম্যাচ জেতার।’

এ সফরে বাঁহাতি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমনকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে পারভেজ ভালো পারফর্ম করেছেন। এ ছাড়া ২০২০ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। দলে যুক্ত হয়েছেন পেসার হাসান মাহমুদও।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে যথাক্রমে ৩১ জুলাই ও ২ আগস্ট। টি-টোয়েন্টি সিরিজের পর, ৫ আগস্ট থেকে দুদল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মুখোমুখি হবে। শেষ দুটি ওয়ানডে ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট।

শনিবার (৩০ জুলাই) হারারের স্পোর্টস গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরদিন ৩১ জুলাই একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। একদিন বিরতি দিয়ে ২ আগস্ট হবে দুই দলের মধ্যকার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ৫ আগস্ট শুরু হবে দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায় শুরু হবে প্রথম ওয়ানডে। ৭ আগস্ট এবং ১০ আগস্ট অন্য দুটি ম্যাচ একই সময়ে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের একমাত্র স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টস পুরো সিরিজটি সরাসরি সম্প্রচার করবে। টেলিভিশন চ্যানেল ছাড়া অনলাইনে টি-স্পোর্টসের মোবাইল অ্যাপ ও আইসিসির ওয়েবসাইট থেকে খেলাগুলো দেখা যাবে। আইসিসির ওয়েবসাইট থেকে খেলা দেখার জন্য আইসিসি টিভির ওয়েবসাইটে (Icc.tv) সাইন আপ করে ১.৯৯ ডলারের বিনিময়ে দেখা যাবে ম্যাচগুলো।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড

নুরুল হাসান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুনিম শাহরিয়ার, এনামুল হক, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

জিম্বাবুয়ের টি-২০ স্কোয়াড

রায়ান বার্ল, রেজিস চাকাভা, চিভাঙ্গা টানাকা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), লুক জ›গুয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিওঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, শন উইলিয়ামস।


সর্বশেষ সংবাদ