পুলিশের ডিএসপি হলেন শাহিন আফ্রিদি!

পুলিশের ডিএসপি হলেন শাহিন আফ্রিদি!
আফ্রিদিকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দিচ্ছেন   © সংগৃহীত

গায়ে ইউনিফর্ম, মাথায় টুপি। কাঁধে র‌্যাংক লাগিয়ে দিচ্ছেন একজন। শাহিন শাহ আফ্রিদির এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ভাইরাল। অনেকে অনেক হিসাব মেলালেও পরে জানা গেছে আসল ঘটনা। পাকিস্তানের খাইবার পাখতুন পুলিশ ডিপার্টমেন্টের শুভেচ্ছাদূত হয়েছেন পাকিস্তানি বাঁহাতি এই পেসার। একই ডিপার্টমেন্টে সম্মানসূচক ডিএসপি পদও দেওয়া হয়েছে তাকে। 

উপমহাদেশের দেশগুলোতে ক্রিকেটাররা সবচেয়ে বড় তারকা। জনপ্রিয়তা কাজে লাগাতে ক্রিকেটারদের শুভেচ্ছাদূত করা হয়। পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের পুলিশ ডিপার্টমেন্টও একই কাজ করেছে। শুভেচ্ছাদূত হিসেবে পুলিশের সঙ্গে জনগণের সুসম্পর্ক স্থাপন ও পুলিশের প্রতি তাদের বিশ্বাস তৈরিতে কাজ করবেন শাহিন আফ্রিদি। 

আরও পড়ুন: ‘আরআরআর’ সিনেমা সমকামী প্রেমের গল্প!

তাকে শুভেচ্ছাদূত করার জন্য পেশোয়ারে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে খাইবার পাখতুন পুলিশের সম্মানসূচক ও অবৈতনিক ডেপুটি সুপেরিটেন্ডেন্ট অব পুলিশ (ডিএসপি) হিসেবে নিয়োগ দেওয়া শাহিন আফ্রিদিকে। 

আফ্রিদির বাবা একজন পুলিশ অফিসার। তার ভাইও কাজ করছেন পুলিশেই। সে কারণে পুলিশের কাজটা কত কঠিন, সেটা ভালোই বোঝেন তিনি। এবার তিনি নিজেও সম্পৃক্ত হলেন পুলিশের সঙ্গে। 

পুলিশে যোগ দেওয়ার এই অনুষ্ঠানে এরপর ভাষণও দিয়েছেন আফ্রিদি। সেখানে নিজের পরিবারের সম্পৃক্ততা জানিয়ে তিনি বলেন, ‘কেপি পুলিশের শুভেচ্ছাদূত হওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমার বাবা পুলিশের প্রতিনিধিত্ব করেছেন। আমার ভাইও এই বিভাগে কাজ করছেন। আর তাই আমি জানি এখানে কাজটা কত কঠিন।’ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে পুলিশ বাহিনীর শহীদদের প্রতিও শ্রদ্ধা জানান এই ক্রিকেটার।


x