আবারও সাফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

কাজী সালাউদ্দিন
কাজী সালাউদ্দিন  © সংগৃহীত

টানা চতুর্থবারের মত সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সভাপতি হয়েছেন কাজী সালাউদ্দিন। ঢাকায় অনুষ্ঠিত কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। শনিবার (০২ জুন) ঢাকায় সাফের বার্ষিক কংগ্রেসে এ কমিটির অনুমোদন দেওয়া হয়। আগামী চার বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

নতুন দায়িত্ব নিয়েই কাজী সালাউদ্দিন জানিয়েছেন, ৭ দেশ নিয়ে হবে ক্লাব কাপ। কংগ্রেসে অংশ নিতে পারেনি ভারত ও পাকিস্তান।

এবার নির্বাচিত হওয়ার পর তিনি বললেন, প্রথমবারের মতো যখন এই দায়িত্বে আসেন, তখন বছরে ছিল কেবল একটি টুর্নামেন্ট। আর এখন হয় ছয়টি। এরপর আর কিছুই প্রবেশ করানোর নেই, কারণ ফিক্সচারে আর জায়গা নেই।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপে খেলা হবে পাকিস্তানের তৈরি ফুটবল দিয়ে

২০০৯ সালে প্রথম সাফের সভাপতি হন সালাউদ্দিন। ২০০৯ থেকে ২০২২ সালের জুন পর্যন্ত সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন আয়োজন করেছে ৬টি সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ, মেয়েদের ৫টি সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপসহ বয়সভিত্তিক মিলিয়ে ২৭টি প্রতিযোগিতা।

নতুন মেয়াদে এসে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন কাজী সালাউদ্দিন। অবশ্য ফেলে আসা সময় বলছে, বাস্তবায়ন করতে না পারা পুরোনো পরিকল্পনা আবারও নতুন মোড়কে সাজিয়েছেন তিনি।

সাফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, অনেকদিন ধরে চেষ্টা করছি ইউরোপিয়ান কাপের মতো ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের। আশা করছি, ২০২৩-২৪ ফুটবল মৌসুমের মধ্যে ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবো। এক বছর যদি সাফ চ্যাম্পিয়নশিপ হয় তবে পরের বছর হবে ক্লাব চ্যাম্পিয়নশিপ। এভাবে একেক বছর একেকটা।


x