আইসিসির মাসসেরা খেলোয়াড়ের তালিকায় মুশফিক

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম   © সংগৃহীত

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মে মাসের সেরা তিন খেলোয়াড়ের তালিকায় জায়গা করে নিয়েছেন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। এই তালিকায় রয়েছেন শ্রীলঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস ও পেসার আসিথা ফার্নান্দো।

এর আগে, ২০২১ সালের মে মাসে প্রথমবার সংক্ষিপ্ত তালিকায় জায়গা নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মুশফিক। এই টাইগার ব্যাটারের হাত ধরেই মাস সেরার খেতাব আসে বাংলাদেশের ক্রিকেটে।

মে মাসের সেরা পারফরম্যান্স বিবেচনায়  মনোনয়ন পেয়েছেন মুশফিক। গতবারের মতো এবারও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো খেলে মাস সেরার তালিকায় নিজের নাম তুলেছেন । মনোনয়ন পাওয়া অন্য দুজন হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও আসিথা ফার্নান্দো।

আরও পড়ুন: খুবি ক্যাম্পাসের আবর্জনা দিয়েই তৈরি হবে সার, হবে বিক্রিও

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের সেরা পারফরমার ছিলেন এ তিনজন। সিরিজের প্রথম ম্যাচে ১০৫ রানের ইনিংস খেলে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রান করেন মুশফিক। পরের ম্যাচেও তার ব্যাট থেকে আসে ১৭৫ রানের অপরাজিত ইনিংস।দুই ম্যাচে দুই সেঞ্চুরি হাঁকিয়ে আইসিসি র‍্যাংকিংয়ে ১৭ নম্বরে উঠে গেছেন তিনি।  সিরিজে রানের হিসেবে মুশফিকের চেয়ে এগিয়ে আছেন  ম্যাথিউজ। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ১৯৯ রানের ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে অপরাজিত ১৪৫ রান। আইসিসি র‍্যাংকিংয়ে তার অবস্থান এখন ১৫ নম্বরে।

মুশফিক-ম্যাথিউজের ব্যাট হাতে দাপট দেখানো সিরিজে বল হাতে ছিলেন শ্রীলঙ্কার পেসার আসিথা ফার্নান্দো। শ্রীলঙ্কার ইতিহাসে মাত্র দ্বিতীয় পেসার হিসেবে ম্যাচে দশ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি। আসিথার তোপেই মূলত ঢাকা টেস্টে পরাজিত হয় বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ