বাবা হারানোর শোকে ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা 

মেসি
তেভেজ ও মেসি  © ফাইল ছবি

বাবা সেগুন্দো রাইমুন্দোকে হরোনোর শোকে সবধরণের ফুটবল থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ। শনিবার (৪ মে) এক বিবৃতিতে অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন তেভেজ নিজেই।

বিবৃতিতে তেভেজ বলেন, ‘আমি অবসর নিয়েছি। এটা নিশ্চিত। আমি অনেক প্রস্তাব পেয়েছি। যুক্তরাষ্ট্র থেকেও আমার কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু সব শেষ। আমি আমার সবকিছু দিয়ে দিয়েছি। গত বছর আমার পক্ষে খেলা খুব কঠিন ছিল। কিন্তু তারপরও আমি আমার বাবাকে দেখতে পেতাম। আমি খেলা ছেড়ে দিয়েছি কারণ, আমি আমার এক নম্বর ভক্তকে হারিয়ে ফেলেছি।’

তবে তেভেজের বায়োলজিকাল বাবা নন সেগুন্দো রাইমুন্দো। জন্মের আগেই নিজের বায়োলজিকাল বাবাকে হারান তেভেজ। এরপরই তেভেজকে দত্তক নেন তার খালা আদ্রিয়ানো মার্তিনেজ ও তার স্বামী সেগুন্দো রাইমুন্দো। তাদের কাছেই মানুষ হন তিনি। সেগুন্দো রাইমুন্দো ছিলেন তেভেজের সবচেয়ে বড় ভক্ত।

তেভেজ ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেন। আলবিসেলেস্তেদের হয়ে এই তারকা ফুটবলার ৭৬ ম্যাচে ১৩ গোল করেছেন। দক্ষিণ আমেরিকা ও ইউরোপের মহাদেশীয় ক্লাব প্রতিযোগিতার শিরোপা জেতা মাত্র চার আর্জেন্টাইনের একজন তেভেজ।২০২১ সালের ৩১ মে সবশেষ তাকে পেশাদার ফুটবলে দেখা গিয়েছিল।

উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সেগুন্দো রাইমুন্দো। তাকে হারানোর পর থেকেই ফুটবল থেকে আগ্রহ হারিয়ে ফেলেন তেভেজ। একসময় আর্জেন্টিনার বড় তারকা হিসেবে দাপিয়ে বেড়ানো তেভেজ এ ঘটনার পর ফিটনেস হারিয়ে ফেলেন। এরপরই মাঠ থেকে দূরে সরে যেতে থাকেন।


সর্বশেষ সংবাদ