টি-টোয়েন্টির সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান   © সংগৃহীত

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকা তৈরি করছে আইসিসি। যাতে কয়েকজনের নাম প্রকাশ করা হয়েছে, বাকিদের নাম অনুমান করতে বলা হয়েছে সোশ্যাল সাইট ব্যবহারকারীদের।  এই তালিকায় সন্দেহাতীতভাবেই আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ৪০৮ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশি মহাতারকার অবস্থান তিনে। 

সর্বকালের সেরা অলরাউন্ডারের এই তালিকায় সবার ওপরে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। তার রেটিং পয়েন্ট ৫৫৭। দ্বিতীয় স্থানে আছেন একজন পাকিস্তানি ক্রিকেটার (৪১২ রেটিং)। তবে আইসিসি তার নাম প্রকাশ না করে সোশ্যাল সাইট ব্যবহারকারীদের অনুমান করতে বলেছে। বেশির ভাগ মানুষই বলছে, দুই নম্বর স্থানে থাকা অলরাউন্ডারটি হবেন শহিদ আফ্রিদি।

চার নম্বরে ৩৯৭ রেটিং নিয়ে আছেন আরেক অস্ট্রেলিয়ান, যদিও তার নাম উল্লেখ করেনি আইসিসি। পাঁচে আছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং (৩৬৩ রেটিং)। ছয় নম্বরে একজন শ্রীলঙ্কান ও সাতে এক আফগান। তাদের রেটিং যথাক্রমে ৩৬২ ও ৩৫৫। আটে অস্ট্রেলিয়ার ডেভিড হাসি, রেটিং ৩৫০। ৯ নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজের একজন, রেটিং ৩২১। এবং তালিকার দশ নম্বরে ৩০০ রেটিং নিয়ে জায়গা পেয়েছেন 'দি ইউনিভার্স বস' খ্যাত ক্রিস গেইল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ১১৯ উইকেট পেয়ে সবার শীর্ষে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিও সাকিব। ৩০ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন সাকিব।


সর্বশেষ সংবাদ