৩ বছর আগে তাসকিনকে দলে দেখলে সবার রাগ হতো: মাশরাফি

মাশরাফির সঙ্গে তাসকিন আহমেদ
মাশরাফির সঙ্গে তাসকিন আহমেদ  © ফেসবুক থেকে সংগৃহীত

পুরো মৌসুমের জন্য জাতীয় দলের পেসার তাসকিন আহমেদকে চেয়েছিল আইপিএলের লখনউ সুপার জায়ান্টস। কিন্তু তাকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর পেছনে বড় কারণ- বিসিবি অনাপত্তিপত্র দিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজও মিস করতেন তাসকিন।

তাসকিনও অবশ্য নিজেও জানিয়েছেন, দেশের জার্সিতেই ক্রিকেটটা খেলবেন। বিসিবির এমন পেশাদারিত্ব এবং দেশের প্রতি তাসকিনের দায়িত্ববোধে মুগ্ধ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তাসকিনকে অনুপ্রাণিত করার পাশাপাশি বিসিবির সিদ্ধান্তকে ইতিবাচকভাবে দেখছেন মাশরাফি। নিজের ব্যক্তিগত ফেসবুকে তিনি লিখেছেন, সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন, অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে। কারণ দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীত মুখী এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই।

তবে ‘নিয়ম’ নিয়ে এক প্রকার সংশয় আছে মাশরাফির। তাই বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে মনে করিয়ে দিয়েছেন, নিয়ম যেন সবার জন্য প্রযোজ্য হয়, শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরি।

তাসকিনকে অনুপ্রেরণা দিয়ে মাশরাফি লিখেছেন, ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিল খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও, কারণ তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে, যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়।

তার পর যোগ করেছেন, যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবে না, তাই তোমার ক্রিকেটের সেরা মূহূর্তগুলো হয়ে উঠুক লাল, সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন, আমিন।


সর্বশেষ সংবাদ