আপন শহরে আগুন তামিম, বিপিএলে ১ম সেঞ্চুরী

ক্রিকেট
তামিম ইকবাল  © সংগৃহীত

রান পেয়েছিলেন আসরের প্রথম দুই ম্যাচেও, হাঁকিয়েছিলেন ব্যাক টু ব্যাক ফিফটি। কিন্তু বাহবা পাওয়ার বদলে নিম্নমুখী স্ট্রাইকরেটের কারণে সমালোচনাই সইতে হয়েছিল তামিম ইকবালকে। পরের দুই ম্যাচে রান না পাওয়ায় খানিক চাপও চলে এসেছিল কাঁধে। এরই মাঝে ঘোষণা দিলেন, আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন না তিনি।

অবসরের পরদিনিই মাশরাফি-রাসেলদের ওপর ঝড় তুলে লেন্ডল সিমন্স যখন এবারের বিপিএলের প্রথম শতক তুলে নিলেন, তামিম ইকবাল মনে মনে তখন কিছু ঠিক করে রেখেছিলেন কি না, শুধু তিনিই জানেন। ইনিংসের তৃতীয় বলে কোনো রান করার আগেই ক্যাচ দিয়ে বেঁচে যাওয়ার পর ইনিংস নিয়ে পরিকল্পনায় কোনো বদল এনেছেন কি না, তা-ও শুধু তামিমেরই জানা।

আরও পড়ুন: করোনার নতুন আতঙ্ক নিওকোভ, মৃত্যু হতে পারে তিনজনে একজনের

কিন্তু প্রশ্নগুলোর উত্তর নিয়ে এখন কে মাথা ঘামায়! বিপিএলের অনুরাগী, মিনিস্টার গ্রুপ ঢাকার সমর্থক আর তামিম ইকবালের ভক্তদের জন্য চট্টগ্রামে আজ সন্ধ্যাটা দারুণ কিছুই উপহার দিয়ে গেল। উপহার দিয়ে গেল তামিম ইকবালের শতক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সের মুখোমুখি হয় ঢাকা। এ ম্যাচে আগে ব্যাট করা সিলেট লেন্ডন সিমন্সের শতকের উপর ভর করে স্কোর বোর্ডে তোলে ১৭৫ রান। লক্ষ্য টপকাতে নেমে শুরু থেকে আগ্রাসী তামিম। বিপিএলের চলতি মৌসুম তো বটেই, টুর্নামেন্ট ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিমকে টপকে সেরার মুকুট তুলেছেন মাথায়। তামিমের শতকের কল্যাণে সিলেটকে ৯ উইকেটে হারিয়েছে ঢাকা। এতে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পেল ঢাকা।

বিপিএলে এতোদিন ধরে একাধিক সেঞ্চুরির কীর্তি ছিল শুধুমাত্র দুই ক্যারিবীয় এভিন লুইস ও ক্রিস গেইলের। দ্য ইউনিভার্স বস বিপিএলে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাঁচটি আর লুইসের রয়েছে দুইটি। আজ নিজ শহর চট্টগ্রামে একাধিক সেঞ্চুরির রেকর্ডে দুই ক্যারিবিয়ানের পাশে বসলেন তামিম।


x

সর্বশেষ সংবাদ