সাকিবকে টপকে ওয়ানডেতে আইসিসির বর্ষসেরা বাবর আজম

পাকিস্তানী ক্রিকেটার
বাবর আজম  © সংগৃহীত

সাকিবকে পেছনে পেলে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন বাবর আজম। ২০২১ সালে খুব বেশি ওয়ানডে না খেললেও ব্যাটিংয়ে দুর্দান্ত ছিলেন পাকিস্তান অধিনায়ক। টি টোয়েন্টিতে বর্ষসেরা হয়েছিলেন পাকিস্তানের আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এবার তার ওপেনিং সঙ্গী জিতলেন ওয়ানডেতে আইসিসির বর্ষসেরার খেতাব।

গত বছরের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বেছে নিতে মোট চারজনকে মনোনয়ন দেওয়া হয়েছিল। সেখানে সাকিব আল হাসান, পল স্টার্লিং ও ইয়ানেমান মালানকে টপকে বর্ষসেরার স্বীকৃতি পেলেন বাবর।

আরও পড়ুন- ক্রিকেট দুনিয়ায় হাফিজকে ‘প্রফেসর’ ডাকা হয় কেন?

২০২১ সালে বাবর আজম ৬টি ওয়ানডেতে খেলেছেন। করেছেন সর্বমোট ৪০৫ রান। আছে দুটো সেঞ্চুরিও। গেল বছর তার ব্যাটিং গড় ছিল ৬৭.৫০। এমন পারফর্ম্যান্সের ফলেই তিনি এই খেতাব জিতলেন। এই খেতাব জেতার পর বাবর আইসিসির ওয়েবসাইটে দেওয়া এক ভিডিওবার্তায় উচ্ছ্বাস প্রকাশ করলেন। ধন্যবাদ জানালেন ভক্ত-সমর্থক, পাকিস্তান ক্রিকেট বোর্ড, আইসিসি ও পাকিস্তান দলকে।

২০২১ সালে বাবর আজম ৬টি ওয়ানডেতে খেলেছেন, করেছেন সর্বমোট ৪০৫ রান। আছে দুটো সেঞ্চুরিও। গেল বছর তার ব্যাটিং গড় ছিল ৬৭.৫০। এমন পারফর্ম্যান্সের ফলেই তিনি এই খেতাব জিতলেন। 

আরও পড়ুন- টেস্ট স্ট্যাটাস পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

অন্যদিকে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার দৌড়ে ভালোভাবেই ছিলেন সাকিব আল হাসান। ওয়ানডেতে ব্যাটে-বলে গত বছরটা দারুণ কেটেছে এই বাংলাদেশ অলরাউন্ডারের। মোট ৯ ওয়ানডেতে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন। এর মধ্যে দুটি ফিফটি রয়েছে। পাশাপাশি বোলিংয়ে ১৭.৫২ গড়ে নেন ১৭ উইকেট। গত বছরের জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজসেরার পুরস্কারও যায় সাকিবের হাতে। তবে শেষ পর্যন্ত সংক্ষিপ্ত তালিকা থেকে পুরস্কার জিততে পারলেন না।


x

সর্বশেষ সংবাদ