বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথনে তৃতীয় যবিপ্রবির আলামিন

করোনা
বিজয়ী আলামিন  © টিডিসি ছবি

‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২’-এ ২১ কিলোমিটার ইভেন্টে (হাফ ম্যারাথন) তৃতীয় স্থান অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী আলামিন। ২১ কিলোমিটার দৌঁড়াতে আলামিন সময় নেন ১ ঘণ্টা ১৪ মিনিট ১৮ সেকেন্ড। যা হাফ ম্যারাথনে তার সর্বনিম্ন সময়ে দৌঁড়ানোর রেকর্ড।

আলামিন যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাংলাদেশী ছেলেদের হাফ ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছে সোহেল রানা ও দ্বিতীয় স্থান অধিকার করেছে এলাহি সরদার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২’।

আজ সোমবার (১০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় হাফ এবং ফুল ম্যারাথনের উদ্বোধন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, বিশেষ অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও সেনা প্রধান জেনারেল জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

ভোর সাড়ে ৫টায় আর্মি স্টেডিয়াম থেকে শুরু হওয়া আসরটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চতুর্দিক ঘুরে হাতিরঝিলেই শেষ হয়।

নিজের অর্জনে আলামিন বলেন, ‘স্বপ্ন দেখি ম্যারাথন দৌড়বিদ হওয়ার। খেলাতেই ক্যারিয়ার গড়ার ইচ্ছা। কিছু মানুষ আমাকে সহযোগিতাও করছেন। সবার দোয়া নিয়ে সামনে এগিয়ে যেতে চাই'।

উল্লেখ্য, এ ম্যারাথনে দেশ-বিদেশের প্রায় ৭০০ জন দৌড়বিদ অংশ নিয়েছেন।


x

সর্বশেষ সংবাদ