বাংলাদেশ-পাকিস্তান টেস্ট

বৃষ্টির বাগড়া, তৃতীয় দিনের খেলা নিয়ে শঙ্কা

ক্রিকেট
তৃতীয় দিনের খেলা নিয়ে শঙ্কা  © সংগৃহীত

ঘূর্ণিঝড় জাওয়াদ উপকূলে আসার আগেই শক্তি হারিয়ে পরিণত হয়েছে লঘুচাপে। তবে মিলিয়ে যাওয়ার আগে ঝরিয়ে যাচ্ছে অবিরাম বর্ষণ। গতকাল রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি, এখন অব্যহত আছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজধানীতে আজও দিনভর বৃষ্টি অব্যাহত থাকবে।

‍বৃষ্টির কারণে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের পিচ ও আউটফিল্ড ঢেকে রেখেছেন গ্রাউন্ডসম্যানরা। তবু মাঠের নানা জায়গায় জমেছে পানি। প্রতিকূল অবস্থায় বাংলাদেশ-পাকিস্তান শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা যে মাঠে গড়াচ্ছে না, সেটি জেনে মাঠেই আসেনি দুই দল। খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবাইকে হোটেলেই থাকার পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়।

হিসেব অনুযায়ী, এতক্ষণে মধ্যাহ্নভোজ বিরতিতে যাওয়ার কথা ছিল দুই দলের। সাকিব আল হাসান-বাবর আজমরা দুপুরের খাবার কিছুক্ষণের মধ্যেই হয়তো খেয়ে নেবেন। তবে ড্রেসিং রুমে নয়; হোটেল রুমে।

গতকাল দ্বিতীয় দিন শেষে সফরকারী পাকিস্তান প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ১৮৮ রান। উইকেটে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর (৭১*) ও অভিজ্ঞ আজহার আলী (৫২*)।

জাওয়াদের কারণে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় ও শেষ টেস্টের শুরু থেকেই হানা দিয়েছে বৃষ্টি। প্রথম দিনে বৃষ্টি ও আলোকস্বল্পতায় খেলা হয়েছে ৫৭ ওভার। দ্বিতীয় দিনে থেমে থেমে চলা বৃষ্টিতে মাঠে গড়াতে পারে মাত্র ৬.২ ওভার। আর আজ বল মাঠে না গড়ানোর সম্ভাবনাই বেশি।


মন্তব্য

x