টি-২০ বিশ্বকাপ ক্রিকেট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিং পেয়েছে টাইগাররা। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, ‘দেখে মনে হচ্ছে সত্যিই ভালো উইকেট। বিশ্রাম অল্প কয়েকদিন পেয়েছিলাম আমরা এবং আবার দল হয়ে মাঠে নামছি।’

তবুও স্বপ্ন দেখতে দোষ কী। শুরুতে হয়নি তাই বলে শেষটা সুন্দর হবে না? বাংলাদেশ দলের বিশ্বকাপজয়ী স্পিন কোচ রঙ্গনা হেরাথ যেন সেই স্বপ্নদ্রষ্টা। হারে হারে ক্লান্ত বিপর্যস্ত মাহমুদউল্লাহর দলের শেষটা সুন্দরের প্রত্যাশা করছেন, ‘এটা নিশ্চিত করে বলতে পারি আমরা যেমন প্রতি হারের পর ম্যাচ নিয়ে বিশ্লেষণ করছি তা করবো, এবং এটা তো করতেই হবে। এটাই বেসিক কাজ। আমি এখনও বিশ্বাস করি যে অস্ট্রেলিয়ার সঙ্গে আমরা কাল দৃঢ়ভাবে ফিরবো।’

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। অস্ট্রেলিয়ার জন্য এই ম্যাচটি সেমিফাইনালের পথে আরও একধাপ এগোনোর রাস্তা হলেও বাংলাদেশের জন্য শুধু নিয়মরক্ষার। তবে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপে সরাসরি খেলার জন্য জয়টা প্রয়োজন মাহমুদউল্লাহর দলের।

বাংলাদেশ দল: মোহাম্মদ নাইম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, মাহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড (ডব্লিউ), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।


সর্বশেষ সংবাদ