আগামী দুই ম্যাচ জিতলেও বাদ যেতে পারে বাংলাদেশ

আগামী দুই ম্যাচ জিতলেও বাংলাদেশ বাদ?
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল  © ফাইল ফটো

স্কটল্যান্ডের কাছে ৬ রানের পরাজয়— এ যেন লড়াইয়ের আগে গর্জন দেয়া তেজস্বী বাঘের আহত হয়ে লজ্জার সাগরে হাবুডুবু খাওয়ার মতো অবস্থা।

আর সেই হাবুডুবু খাওয়া টাইগারকে ভক্তবৃন্দের ইট-পাটকেল সদৃশ সমালোচনা-ট্রলকে যেমন মোকাবেলা করতে হচ্ছে, অন্যদিকে সহ্য করতে হচ্ছে টাইগারদের পারফরমেন্স নিয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ফেইসবুক পোস্টের অ্যাকশন- রিঅ্যাকশন।

তবে টিম টাইগারদের এসব যন্ত্রণার সাথে যোগ হয়েছে সুপার টুয়েলভে যেতে না পারার মত মহাশংকা। আগামী দুই ম্যাচ জিতলেও নিশ্চিত নয় টাইগারদের বিশ্বকাপ খেলার স্বপ্ন!

গতকাল বিশ্বকাপের বাছাইপর্বের উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়ে 'বি' গ্রুপের শীর্ষে আছে ওমান। তাদের পয়েন্ট ২, নেট রান-রেট ৩.১৩৫।

আর বাংলাদেশকে হারিয়ে স্কটল্যান্ডেরও অর্জন ২ পয়েন্ট। দলটির নেট রান-রেট ০.৩০০। প্রথম ম্যাচ হারার ফলে বাংলাদেশের অবস্থান তৃতীয়তে; নেট রান-রেট -০.৩০০।

বাংলাদেশসহ বি-গ্রুপের প্রতিটি দলেরই আরও দুটি করে ম্যাচ বাকি আছে। আগামীকাল ওমানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলাদেশ। এ ম্যাচটি হারলেই স্বপ্ন শেষ টাইগারদের।

কিন্তু আগামী দুই ম্যাচে বাংলাদেশ জয় পেলেও আছে বহু হিসাব-নিকাশ। এক্ষেত্রে টাইগারদের ম্যাচ দুটিতে জয়ের পাশাপাশি ওমানের বিরুদ্ধে জিততে হবে স্কটল্যান্ডকে। কিন্তু টাইগারদের স্বার্থে বৈধ উপায়ে স্কটল্যান্ডকে জেতানোর দায়িত্বটা নেবে কে? 

তবে ওমানের কাছে স্কটল্যান্ড হারলে এবং বাকি দু’ ম্যাচে বাংলাদেশ যদি ভাল কিছু দেখাতে পারে, সেক্ষেত্রে টিম টাইগারদের জন্য সমীকরণের জন্য অপেক্ষা করার মতো কঠিন অবস্থা সামনে আসতে পারে। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x