পেলেকে ছাড়িয়ে মেসির রেকর্ড ভাঙার অপেক্ষায় সুনীল

পেলে, সুনীল ও মেসি
পেলে, সুনীল ও মেসি  © ফাইল ফটো

আন্তর্জাতিক ফুটবলে গোল সংখ্যার দিক থেকে ব্রাজিলের তারকা ফুটবলার পেলেকে ছাড়িয়ে গেলেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে দলের একমাত্র গোল করে পেলেকে স্পর্শ করেছিলেন সুনীল। পরে বুধবার মালদ্বীপের বিপক্ষে গোল করে পেলেকে ছাড়িয়ে যান তিনি।

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে এদিন স্বাগতিকদের ৩-১ গোলে হারায় ভারত। এ ম্যাচে তিন গোলের দুটি দিয়েছেন ছেত্রি। তার গোলে ফাইনালে ওঠে ভারত।

ভারতের সর্বকালের রেকর্ড গোলদাতা এই আসরে আলো ছড়াচ্ছেন। অথচ দলের শুরুটা হয়েছিল ধাক্কা খেয়ে। বাংলাদেশের বিপক্ষে ১-১ এর ড্রয়ে গোল করেন ছেত্রী। শ্রীলঙ্কা তাদের রুখে দেয় গোলশূন্য ড্রয়ে। নেপালকে হারিয়ে এই আসরে প্রথম ৩ পয়েন্ট পায় ব্লু টাইগাররা।

একই সঙ্গে জোড়া লক্ষ্যভেদে ছেত্রীর আন্তর্জাতিক গোলসংখ্যা দাঁড়াল ৭৯টি। ১৯৫৮ ও ১৯৭০ সালের মধ্যে তিনবার ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো পেলে সেলেসাওদের হয়ে ৭৭ গোল করেন।

পেলে ও ছেত্রীর প্রতিপক্ষের গুণমানে আকাশ-পাতাল তফাৎ থাকলেও ৩৭ বছর বয়সী ভারতীয় ফরোয়ার্ডের জন্য এই কীর্তি অবশ্যই গর্বের। আর একটি গোল করলে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে (৮০) ছোঁবেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x