অলিম্পিক ফুটবলে মিসরকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

ব্রাজিল
অলিম্পি ফুটবলে মিসরকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল  © সংগৃহীত

মিশরকে হারিয়ে শেষ চারে উঠে গেছে গতবারের অলিম্পিকে সোনা জয়ী ব্রাজিল। আজ শনিবার ছেলেদের ফুটবলের কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে জয় পায় সেলেসাওরা। ম্যাথিউস কুনহার ৩৭তম মিনিটের গোল খেলার ভাগ্য নির্ধারণ করে দেয়।

পাঁচ বছর আগে ২০১৬ সালে রিও অলিম্পিক দিয়ে প্রথমবার ক্রীড়াযজ্ঞের ছেলেদের ফুটবল ইভেন্ট থেকে সোনা জিতেছিল ব্রাজিল। সেবার তাদের নেতৃত্ব দিয়েছিলেন নেইমার। টোকিও অলিম্পিকে প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড না এলেও দুর্বার গতিতে এগিয়ে চলেছে ব্রাজিল। এবার তাদের স্বপ্নযাত্রার নেতৃত্বে রিচার্লিসন। মিসরের বিপক্ষে স্কোরশিটে তার নাম ওঠেনি ঠিক, কিন্তু এই ফরোয়ার্ডের পাস থেকেই জয়সূচক গোলটি করেছেন মাথিয়াস কুনহা।

প্রথমার্ধে যোগ করা সময়ে আরও একটি গোল পেতে পারতো ব্রাজিল। ডগলাস লুইসের বক্সের বাইরে থেকে নেয়া ফ্রি-কিক একটুর জন্য গোল হয়নি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় হলুদ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় ব্রাজিল। মুহুর্মূহু আক্রমণের মাঝে ৫৯ মিনিটে লুইসের একটি শট পোস্টের খুব কাছে দিয়ে ডান পাশ ঘেঁষে চলে যায়।

এরপর আরও অনেকগুলো সুযোগ তৈরি করেছে সেলেসাওরা। কিন্তু গোলমুখ আর খুলতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই শেষ চারে উঠেছে অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়নরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ