নারী ফুটবল দল

টাইব্রেকারে অলিম্পিক থেকে ব্রাজিলের বিদায়

টাইব্রেকারে হেরে অলিম্পিক থেকে ব্রাজিলের বিদায়
টাইব্রেকারে হেরে অলিম্পিক থেকে ব্রাজিলের বিদায়  © সংগৃহীত

অলিম্পিকে মেয়েদের ফুটবলে কানাডার কাছে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। কানাডার গোলরক্ষক স্তেফানি লাব্বের কল্যাণে কোয়ার্টার ফাইনালে পৌঁছায় কানাডা। শুক্রবার (৩০ শে জুলাই) শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হয় ব্রাজিল-কানাডা। নির্ধারিত ৯০ মিনিটে গোলবারের উদ্দেশ্যে সমান ৯টি করে শট নেয় দুই দল।

তবে গোলের দেখা পায়নি কেউই। অতিরিক্ত ৩০ মিনিটেও ম্যাচের নিষ্পত্তি না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। কানাডার গোলরক্ষক স্তেফানি লাব্বে ঠেকিয়েছিলেন ব্রাজিলের আন্দ্রেসসা ও রাফায়েল্লার শট। মার্তা, দেবিনহা ও এরিকা সফল স্পট কিক নিলেও দলের বাদ পড়া ঠেকাতে পারেননি তারা। সেখানে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে কানাডার মেয়েরা। কানাডা নারী ফুটবলের কোচিং স্টাফে আছেন বাংলাদেশ ফুটবল জাতীয় দলের বৃটিশ কোচ জেমি ডের ছোট ভাই অ্যাডাম ডে। ম্যাচের আগে জেমি ডে কানাডা জিতবে বলে আশা করেছিলেন। বাস্তবে হলোও তাই। 

রুদ্ধশ্বাস অপর ম্যাচে যুক্তরাজ্যকে ৪-৩ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। এলেন হোয়াইট হ্যাটট্রিক করেও বাঁচাতে পারেননি যুক্তরাজ্যকে। অপর ম্যাচে ২-২ সমতার পর টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে যুক্তরাষ্ট্র। ব্রাজিলের মেয়েদের এবারও পূরণ হলো না সোনা জয়ের স্বপ্ন। অলিম্পিক ফুটবলে ব্রাজিলের মেয়েদের দলের সেরা সাফল্য ২০০৪ ও ২০০৮ সালে রুপা জেতা।

 


সর্বশেষ সংবাদ