অলিম্পিক ফুটবলে গ্রুপ পর্বেই বিদায় আর্জেন্টিনার

টোকিও অলিম্পিক
অলিম্পিক ফুটবলে গ্রুপ পর্বেই বিদায় আর্জেন্টিনার  © সংগৃহীত

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে হেরে টোকিও অলিম্পিকে যাত্রা শুরু করেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে মিশরের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে জয় তুলেছিল আলবিসেলেস্তেরা। শেষ ম্যাচে স্পেনের সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনালের স্বপ্ন ভেস্তে গেছে তাদের।

‘সি’ গ্রুপে চার দলের সামনেই ছিল কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা। শীর্ষে থেকে মাঠে নেমে শেষ ম্যাচে স্পেন এক পয়েন্ট সংগ্রহ করেছে, তাতে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে তারা। সবার শেষে ছিল মিশর, তারাই অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে একমাত্র জয়ে স্পেনের সঙ্গে শেষ আটে। তাদের সমান ৪ পয়েন্ট পেলেও গোলপার্থক্যে ছিটকে গেছে আর্জেন্টিনা, সঙ্গে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়াও।

আজকের ম্যাচে স্পেনের বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধে গোল করতে পারেনি আর্জেন্টিনা। গোল করতে পারেনি স্পেনও। তবে বিরতি থেকে ফিরে ৬৭ মিনিটে গোল করে স্পেনকে এগিয়ে দেন মিডফিল্ডার মিকেল মেরিনো। কিন্তু বেশিক্ষণ ঠিকেনি স্পেনের লিড। ৮৭ মিনিটে মিডফিল্ডার টমাস বেলমন্তের গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা।

টমাস বেলমন্তের গোলে জয়ের আশা জাগালেও শেষ দিকে ভালো খেলে গোল করতে পারেনি সোনাজয়ের স্বপ্ন নিয়ে খেলতে আসা আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা-স্পেন। এতেই স্বপ্ন ভাঙে আর্জেন্টিনার।


মন্তব্য

সর্বশেষ সংবাদ