তারকাদের বাদ দিয়ে বাংলাদেশ সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

ক্রিকেট
তারকাদের বাদ দিয়ে বাংলাদেশ সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার  © সংগৃহীত

স্টিভেন স্মিথ আসছেন না এটা আগেই জানানো হয়েছে। কারন তিনি কনুইয়ের চোটের কারণে বাংলাদেশ সিরিজ খেলতে পারছেন না। এবার ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স আর গ্লেন ম্যাক্সওয়েলসহ ছয় ক্রিকেটার নিজেদেরকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর থেকে। তাদের ছাড়াই এবার ১৮ সদস্যের বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।সফর থেকে নিজেদের সরিয়ে নেওয়া বাকি ক্রিকেটাররা হলেন ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টয়নিস। বিভিন্ন ব্যক্তিগত কারণে সরে গেছেন তারা। এর আগে ড্যানিয়েল স্যামস নিজেকে সফর দুটো থেকে সরিয়ে নিয়েছিলেন।

নতুনদের নিয়েই সাজানো হয়েছে এই সফরের দল। দক্ষিণ অস্ট্রেলিয়া ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের পেস বোলার ওয়েস অ্যাগার প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ডাক পেয়েছেন। তাসমানিয়ার পেসার নাথান এলিস ও তানভীর সাংঘা দলের সঙ্গে সফর করবেন অতিরিক্ত খেলোয়াড় হিসেবে। ২০১৭ সালে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলা ড্যান ক্রিশ্চিয়ান ডাক পেয়েছেন এই সফরে। বেন ম্যাকডারমটকেও ডাকা হয়েছে দলে।

অক্টোবরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ সফরের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিতে বাড়তি জোর দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু সাত ক্রিকেটার নিজেদের নাম সরিয়ে নেয়ায় বড় ধাক্কাই খেতে হলো অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: নাথান এলিলস ও তানভীর সাংঘা

উল্লেখ্য, আগামী জুলাইয়ের শেষ দিকে বাংলাদেশে আসার কথা রয়েছে অসিদের। সম্ভাব্য সূচি মোতাবেক ২ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। একদিন করে বিরতি দিয়ে হবে সবগুলো ম্যাচ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট।


মন্তব্য

সর্বশেষ সংবাদ