মেসির গোলেও জিততে পারল না আর্জেন্টিনা

মেসির গোলেও জিততে পারল না আর্জেন্টিনা
মেসির গোলেও জিততে পারল না আর্জেন্টিনা

অসাধারণ এক ফ্রি কিকে পথ দেখিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু সুযোগ দিয়েও সুযোগ পেলেন না। কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্র করল আর্জেন্টিনা। লিয়োনেল মেসির গোল শুরুতে এগিয়ে দিলেও শেষ অবধি তা ধরে রাখতে পারল না তারা। চিলের বিরুদ্ধে ১-১ ব্যবধানে শেষ হল ম্যাচ। টানা ১৪টি ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা।

স্টাডিও নিল্টন সান্তোসে প্রথমার্ধে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি কিক গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। বিরতির পর পেনাল্টি কিক থেকে ফিরে আসা বল থেকে গোল করে সমতা ফেরায় চিলি। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ। চিলির বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। আর ফ্রি কিক উপহার দেন আকাশী-নীল জার্সিধারীদের।

প্রথমার্ধে লক্ষ্যে একটি শটও নিতে না পারা চিলি ৫৭তম মিনিটে সমতায় ফেরে। আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেডে জালে পাঠান ভার্গাস।

৭১তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। তবে মেসির দূর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ফেরান ব্রাভো। আট মিনিট পর অধিনায়কের দারুণ ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন গনসালেস। বাকি সময়েও একচেটিয়া চাপ ধরে রাখে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ব্যর্থতার জাল আর ছিঁড়তে পারেনি তারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ